৩৯ কয়েন ও ৩৭ চুম্বক খেয়ে হাসপাতালে যুবক
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৫২
৩৯ কয়েন ও ৩৭ চুম্বক খেয়ে হাসপাতালে যুবক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিংক বা দস্তা জাতীয় কিছু খেলে বডি বিল্ডিংয়ে সহায়ক হবে। এজন্য দিনের পর দিন খেতে থাকে কয়েন ও চুম্বক জাতীয় পদার্থ। এর ফলে দেখা দেয় মানসিক সমস্যা। শেষ পর্যন্ত শরণাপন্ন হতে হয় চিকিৎসকের কাছে। অতঃপর অস্ত্রোপচার করে ওই ব্যক্তির পেট থেকে একে একে ৩৯টি কয়েন এবং ৩৭টি চুম্বক বের করেছেন চিকিৎসক।


ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী দিল্লিতে। একই শহরের গঙ্গারাম হাসপাতালে ওই ব্যক্তির অস্ত্রোপচার হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন আছেন।


২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার এক প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বডি বিল্ডিংয়ে জিঙ্ক বা দস্তা সহায়তা করবে এ ধারণা থেকে দিনের পর দিন কয়েন ও চুম্বক জাতীয় পদার্থ খেতে থাকেন ২৬ বছর বয়সী ওই যুবক। এর ফলে এক পর্যায়ে তার মানসিক সমস্যা দেখা দেয়।


ওই ব্যক্তি চিকিৎসকের কাছে জানায়, দীর্ঘ ২০ দিন ধরে তার বমি হচ্ছে এবং পেটে অসহ্য ব্যথা হচ্ছে। এজন্য কিছুই খেতে পারছিলেন না। তিনি সিনিয়র ডাক্তার মিত্তালের কাছে চিকিৎসা নেন।


তার স্বজনরা জানান, ইতিহাস সৃষ্টি করার জন্য তিনি গত কয়েক সপ্তাহ ধরে ধাতব কয়েন এবং চুম্বক খান। পরে সমস্যা দেখা দিলে হাসপাতালে নেয়া হয়।


এরপরই তাকে এক্সরে করা হয়। এতে দেখা যায়, তার পেটের মধ্যে কয়েন ও চুম্বক রয়েছে। পরবর্তীতে বিষয়টি আরও স্পষ্ট করার জন্য সিটি স্ক্যানও করা হয়। পরে অস্ত্রোপচার করে তার পেট থেকে ৩৯টি কয়েন এবং ৩৭টি চুম্বক বের করা হয়।


ডাক্তার জানায়, তার পেট থেকে মোট ৩৯টি কয়েন বের করা হয়। যার মধ্যে রয়েছে ১, ২ ও ৫ রুপির মুদ্রা। এছাড়াও বিভিন্ন আকৃতির ৩৭টি চুম্বক বের করা হয়। ওই ব্যক্তির পরিপূর্ণ সুস্থ হতে সাতদিন লাগবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com