শিরোনাম
গিনেস বুকে উঠতে চলেছে রাহুলের নাম!
প্রকাশ : ২১ মার্চ ২০১৭, ২০:৪৬
গিনেস বুকে উঠতে চলেছে রাহুলের নাম!
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে বিজেপির কাছে বিপর্যস্ত হয়েছে কংগ্রেস। মণিপুর ও গোয়া বিধানসভার নির্বাচনেও একক বৃহত্তম দল হিসাবে উঠে আসলেও একেবারে শেষ মুহূর্তে তাদের হাত থেকে সরকার গঠনের সুযোগ ছিনিয়ে নেয় বিজেপি। এর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের খোরাক হয়ে উঠেছেন কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী।


আর এবার সেই কাটা ঘায়ে নুনের ছিটা দিলো মধ্যপ্রদেশের হোসঙ্গাবাদের এক প্রকৌশলীর ছাত্র বিশাল দিওয়ান। দেশে ২৭টি নির্বাচনে পরাজয়ে ভারতে নির্বাচনে সবচেয়ে বেশি হারের কাণ্ডারী হিসাবে রাহুল গান্ধীর নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে তোলার জন্য প্রস্তাবনা পাঠান বিশাল। বিশালের দাবি, রাহুল গান্ধী প্রত্যক্ষভাবে কংগ্রেসের হয়ে কাজ করায় এবং নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় একের পর এক নির্বাচন হেরেছে কংগ্রেস।


গিনেস বুকে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করে তার এনরোলমেন্টের টাকাও দিয়ে দিয়েছেন বিশাল। গিনেস বুকের তরফ থেকে সেই প্রস্তাব গৃহীত হয়েছে বলেও দাবি করেছেন তিনি। যদিও বিশালের এ আবেদন অনুমোদন করা হয়েছে কিনা সে বিষয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড কর্তৃপক্ষ এখনো নিশ্চিত করেনি।


রাজনৈতিক-অরাজনৈতিক বিভিন্ন দিক থেকে প্রায়ই কৌতুকের কেন্দ্রবিন্দুতে থাকেন কংগ্রেসের এই শীর্ষ নেতা। উত্তর প্রদেশের নির্বাচনের আগেও অখিলেশ যাদবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়ে উত্তরপ্রদেশ বিধানসভার আসন সংখ্যা ভুলে গিয়েছিলেন রাহুল। তা নিয়েও প্রচন্ড শোরগোল হয় সোশ্যাল মিডিয়াতে।


বিবার্তা/ডিডি/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com