পাকিস্তান
নতুন সরকারের ভবিষ্যদ্বাণী করলেন বিএনপির প্রেসিডেন্ট
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৭
নতুন সরকারের ভবিষ্যদ্বাণী করলেন বিএনপির প্রেসিডেন্ট
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় পাকিস্তানে সরকার গঠন নিয়ে কাটছে না অনিশ্চয়তা। জোট করে সরকার হলেও তা কতদিন টিকবে, সেটি নিয়েও উঠছে প্রশ্ন। এর মধ্যেই সরকারের মেয়াদ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (মেঙ্গল) বা বিএনপি-এমের প্রেসিডেন্ট সরদার আখতার মেঙ্গল।


দেড় বছরের মধ্যে পাকিস্তানের নতুন সরকারের পতন হবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন বিএনপি-এম সভাপতি সরদার আখতার মেঙ্গল। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।


বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জারি করা এক ভিডিও বার্তায় মেঙ্গল বলেছেন, দুই থেকে তিন দলের সমন্বয়ে নতুন সরকার দেড় বছরের বেশি চলতে পারবে না।
তার মতে, জোট সরকারের অতীত অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে এটি ধরে নেয়া যায় যে জোটের শরিকরা কিছুদিন গেলেই আগের মতো একে অপরকে ব্ল্যাকমেইল করা শুরু করবে।
বিএনপি-এমের প্রেসিডেন্ট জানান, সরকার গঠনের বিষয়ে তিনি এবং তার দলের কারও সঙ্গে যোগাযোগ করা হয়নি। তবে তার দল অতীত অভিজ্ঞতার কথা মাথায় রেখেই এ বিষয়ে যেকোনো সিদ্ধান্ত নেবে।



বিশ্লেষকরাও বলছেন, পাকিস্তানের পরিস্থিতি এখন বেশ জটিল। এ অবস্থায় জোট করে কেউ সরকার গঠন করলেও, সেই সরকার কতদিন টিকবে তা অনিশ্চিত।
এছাড়া সেনাবাহিনীর ভূমিকা এখানে কেমন হবে, সেটিও এক বড় প্রশ্ন। ফলে সামনের দিনগুলোতে যে পাকিস্তানের রাজনীতিতে আরও চমক অপেক্ষা করছে, তা বলাই যায়।


তবে এর মধ্য দিয়ে ইতোমধ্যে নানা সংকটে জর্জরিত পাকিস্তান আরও বড় সংকটের মুখে পড়তে যাচ্ছে কিনা, সেই শঙ্কাও থেকে যাচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com