চুরির অভিযোগে পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের এমপি
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪, ১৮:২৩
চুরির অভিযোগে পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের এমপি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিভিন্ন দোকান থেকে পণ্য চুরির গুরুতর অভিযোগ ও ভিডিও ভাইরাল হওয়ার পর পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের এক নারী এমপি। গোলরিজ গাহরাহমান নামের এই নারী গ্রিন পার্টি থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে এসব অভিযোগ তদন্ত করছে দেশটির পুলিশ।


১৬ জানুয়ারি, মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।


তার বিরুদ্ধে অভিযোগ ওঠেছে দুটি কাপড়ের দোকান থেকে তিনবার পণ্য চুরি করেছেন। অকল্যান্ড এবং ওয়েলিংটনে এই কাণ্ড ঘটিয়েছেন তিনি।


চুরির অভিযোগে অভিযুক্ত গোলরিজের নতুন একটি ভিডিও ভাইরাল হয়। সিসিটিভির এ ভিডিওতে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে একটি হাতব্যাগ চুরি করছেন তিনি। ভিডিওটি সামনে আসার পরই আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) তিনি পদত্যাগের ঘোষণা দেন।


সদ্যই পদত্যাগ করা এই নারী এমপি দাবি করেছেন, কাজের মানসিক চাপ থেকে তিনি ‘এমনটি করেছেন যা তার নিজ চরিত্রের সঙ্গে সংশ্লিষ্ট নয়।’


তবে তার এ কাণ্ডে যারা কষ্ট পেয়েছেন তাদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। ৪২ বছর বয়সী সাবেক এই এমপি আরও জানিয়েছেন, তার ব্যবহার এমন ছিল যা একজন জনপ্রতিনিধির কাছ থেকে কেউ আশা করে না।


তার পদত্যাগের প্রতিক্রিয়ায় গ্রিন পার্টির সহ-সভাপতি জেমস শ বলেছেন, গাহরাহমান পার্লামেন্টে নির্বাচিত হওয়ার দিন থেকেই যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা, মৃত্যুর হুমকির সম্মুখীন ছিলেন। এমন পরিস্থিতিতে এই ধরনের ভুল হতে পারে।


গ্রিন পার্টির আরও এক নেতা মারামা ডেভিডসন বলেছেন, গাহরাহমান পদত্যাগ করেছেন এটা ঠিক কিন্তু, এটা স্পষ্ট তিনি কষ্টের মধ্যে ছিলেন এবং তার প্রতি দলের সমর্থন অব্যাহত থাকবে।


জাতিসংঘের মানবাধিকার সংস্থার সাবেক এ আইনজীবী ২০১৭ সালে এমপি নির্বাচিত হন। এরমাধ্যমে প্রথম কোনো শরণার্থী হিসেবে নিউজিল্যান্ডের সরকারে যোগ দিয়েছিলেন তিনি।


ইরানে জন্ম নেয়া গোলরিজ গাহরামান তার পরিবারের সাথে শৈশবে বাবা-মায়ের সঙ্গে নিউজিল্যান্ডে চলে আসেন। এরপর দেশটিতে শরণার্থী হিসেবে আশ্রয় পায় তার পরিবার। পরবর্তীতে তারা দেশটির নাগরিকত্বও পান। সেবার এমপি হয়ে ইতিহাস গড়েছিলেন তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com