ইংলিশ চ্যানেল পার হওয়ার সময় নৌকাডুবিতে পাঁচ অভিবাসী নিহত
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪, ২০:১৬
ইংলিশ চ্যানেল পার হওয়ার সময় নৌকাডুবিতে পাঁচ অভিবাসী নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটেন ও ফ্রান্সকে বিভক্ত করা ইংলিশ চ্যানেল পারি দিয়ে যুক্তরাজ্যে যাওয়ার চেষ্টার সময় অভিবাসী ও আশ্রয়প্রার্থীদের বহনকারী একটি নৌকা ডুবে ৫ জনের মৃত্যু হয়েছে।


১৪ জানুয়ারি, রবিবার ভোরের দিকে ফরাসি জলসীমায় ওই অভিবাসীদের প্রাণহানি ঘটেছে বলে ফ্রান্সের স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।


ফ্রান্সের স্থানীয় এক কর্মকর্তা ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ক্যালাইসের দক্ষিণে উইমেরেক্সের একটি সৈকত থেকে যাত্রা শুরুর চেষ্টা করার সময় অভিবাসীদের ছোট নৌকাটি উল্টে গেছে। এতে পানিতে ডুবে পাঁচ অভিবাসীর মৃত্যু হয়েছে। এ ছাড়া গুরুতর আহত অবস্থায় একজনকে উদ্ধার করে ফ্রান্সের উত্তরাঞ্চলের বুলোনের একটি হাসপাতালে নেওয়া হয়েছে।


উইমেরেক্সের কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, প্রচণ্ড ঠান্ডায় পানিতে ভাসতে থাকা কয়েক ডজন অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। তবে রাতে উদ্ধার তৎপরতা পরিচালনা করা জটিল হয়ে পড়ে। তবে ফরাসি নৌবাহিনীর নৌকা উদ্ধার অভিযানে সহায়তা করেছে।


বিবৃতিতে আরও বলা হয়েছে, অভিবাসীদের উদ্ধারের সময় সমুদ্রের তাপমাত্রা প্রায় ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল। ফ্রান্সের স্থানীয় সংবাদমাধ্যম লা ভয়েক্স ডু নর্ড বলেছে, নিহতরা ইরাকি ও সিরীয় নাগরিক বলে ধারণা করা হচ্ছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com