ইরানে কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী পালনকালে বিস্ফোরণ, নিহত ২০
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:২৪
ইরানে কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী পালনকালে বিস্ফোরণ, নিহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের কেরমান প্রদেশে জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে হাজার হাজার মানুষ কেরমানের ‘শহীদ গুলজার’ কবরস্থানের দিকে যাওয়ার পথে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২০ জন নিহত ও ৫০ জনেরও বেশি আহত হয়েছেন। কাসেম সোলাইমানিকে ওই কবরস্থানে দাফন করা হয়েছিল।


জানা গেছে, পর পর দুটি বিস্ফোরণে এখন পর্যন্ত অন্তত ২০ জন নিহত ও আহত হয়েছেন অর্ধ শতাধিক। প্রথম বিস্ফোরণটি হয় সোলাইমানির সমাধি থেকে ৭০০ মিটার দূরে। দ্বিতীয় বিস্ফোরণটি সমাধি থেকে এক কিলোমিটার দূরে।


বিস্ফোরণের ভয়ানক শব্দ শুনে শহীদ গুলজারের দিকে যিয়ারতের জন্য যাওয়া যাত্রীরা দ্রুত রাস্তা ছেড়ে দেয়, যাতে অ্যাম্বুলেন্সগুলো বিস্ফোরণস্থলের দিকে যেতে পারে।


কেরমানের জরুরি বিভাগের প্রধান জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় আহত ১৫ জনকে এখন পর্যন্ত কেরমান হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


শহীদ সোলেইমানির কবর যিয়ারতকারীদের পথে বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে কেরমানের গভর্নরের রাজনৈতিক ও নিরাপত্তা উপদেষ্টা বলেছেন, এগুলো গ্যাস বিস্ফোরণ ছিল না কি সন্ত্রাসী হামলা তা এখনো স্পষ্ট নয়।


প্রথম বিস্ফোরণের কিছুক্ষণ পরই দ্বিতীয় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে উদ্ধারকর্মীরা দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছে ইরনা নিউজ।


সূত্র: আল-জাজিরা, পার্সটেুডে


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com