কিয়েভে ক্রমাগত বিমান হামলা রাশিয়ার
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৩:২৬
কিয়েভে ক্রমাগত বিমান হামলা রাশিয়ার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের রাজধানী কিয়েভে ফের বিমান হামলা চালিয়েছে রাশিয়া। সোমবার ভোরে ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এই হামলা চালায় রুশ সামরিক বাহিনী। চলতি মাসে এ নিয়ে কিয়েভের ওপর ১৫ দফায় বিমান হামলা চালাল। আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো সোমবার ভোরে টেলিগ্রামে জানান, কিয়েভের কাছে একটি রুশ ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে। হামলা প্রতিহতে কাজ করছে প্রতিরক্ষা বিভাগ। কিয়েভের ঐতিহাসিক পোডিলসহ শহরের কয়েকটি জেলায় বিস্ফোরণের খবর পেয়েছি। একটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।


এছাড়া এ নিয়ে পরপর দ্বিতীয় দিনের মতো রাতের আঁধারে একই তীব্রতা নিয়ে কিয়েভে হামলা চালাল মস্কো। তবে কর্মকর্তারা দাবি করেছেন, সর্বশেষ রুশ এই হামলায় কিয়েভে বড় কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। কিয়েভের মেয়র বলেছেন, রাজধানী কিয়েভের জন্য আরেকটি কঠিন রাত।


এর আগে রোববার রাতের আঁধারে কিয়েভে হামলা চালিয়েছিল রাশিয়া। ওই হামলাকে যুদ্ধ শুরুর পর থেকে কিয়েভে রাশিয়ার সবচেয়ে বড় ড্রোন হামলা বলে মনে করা হচ্ছে। ব্যাপক ওই হামলায় একজন নিহত ও আরও কয়েকজন আহত হন। এছাড়া একইদিন কিয়েভের ওপর ৩৬টি ড্রোন ভূপাতিত করা হয় বলেও দাবি করে ইউক্রেনীয় কর্তৃপক্ষ।


কিয়েভ শহরের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পপকো এক টেলিগ্রাম পোস্টে বলেন, ধারাবাহিকভাবে এসব হামলা চালানোর মধ্য দিয়ে শত্রুপক্ষ বেসামরিক জনগণকে প্রচণ্ড রকমের মনস্তাত্ত্বিক চাপে রাখতে চাইছে।


তবে সোমবার কোথায় কোথায় হামলা চালিয়েছে রাশিয়া তা এখনও অস্পষ্ট কিয়েভ কর্তৃপক্ষের কাছে। ইউক্রেন যখন পাল্টা আক্রমণের জন্য প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে তখনই আক্রমণ জোরদার করেছে মস্কো। হামলা নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি মস্কো ।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com