হাঙরের আক্রমণে প্রাণ গেল কিশোরীর
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:০২
হাঙরের আক্রমণে প্রাণ গেল কিশোরীর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হাঙরের আক্রমণে ১৬ বছর বয়সী এক কিশোরীর মৃত্যু হয়েছে। অস্ট্রেলিয়ার পার্থের সোয়ান নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙরের আক্রমণের শিকার হয় ওই কিশোরী।


পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় শনিবার বিকেলে পার্থের ফ্রেম্যান্টল বন্দর এলাকায় সোয়ান নদীর একটি ট্রাফিক সেতুর কাছ থেকে মেয়েটিকে গুরুতর অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই সে মারা যায়।


পুলিশের ধারণা, ওই কিশোরী নদীতে ডলফিনের একটি দল দেখে জেট স্কি থেকে লাফ দিয়ে সাঁতার কাটতে যায়। তখনই হাঙর আক্রমণ করে তাকে।


অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন জানিয়েছে, কোন প্রজাতির হাঙর মেয়েটিকে আক্রমণ করেছে তা নিশ্চিত করা যায়নি। এ ঘটনার পর ফ্রেম্যান্টল এলাকার সোয়ান নদীতে স্থানীয়দের বাড়তি সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হচ্ছে।


এর আগে, ২০২১ সালের নভেম্বরে পশ্চিম অস্ট্রেলিয়ার জলসীমায় সর্বশেষ হাঙরের আক্রমণ হয়েছিল। ওই সময় পার্থের পোর্ট বিচে একটি সাদা হাঙরের আক্রমণে ৫৭ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছিলেন। একই বছরের জানুয়ারিতে সোয়ান নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙরের আঘাতে একজন ব্যক্তি গুরুতর আহত হয়েছিলেন।


পশ্চিম অস্ট্রেলিয়ায় শতাধিক প্রজাতির হাঙর রয়েছে। দেশের বৃহত্তম এ রাজ্যে বুল শার্ক প্রায়শই সমুদ্র পেরিয়ে নদীর অনেক ভেতরে চলে আসে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com