দুই পবিত্র মসজিদের নেতৃত্বে ৩৪ নারীকে নিয়োগ দিল সৌদি
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১০:৩৮
দুই পবিত্র মসজিদের নেতৃত্বে ৩৪ নারীকে নিয়োগ দিল সৌদি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারীদের জন্য পরিষেবা বাড়াতে মক্কা ও মদিনার দু’টি পবিত্র মসজিদের নেতৃত্বের পদে ৩৪ জন নারীকে নিয়োগ দিয়েছে সৌদি আরব। সম্প্রতি দুই পবিত্র মসজিদবিষয়ক জেনারেল প্রেসিডেন্সির সভাপতি শেখ আবদুল রহমান আল-সুদাইস এ সংক্রান্ত বিবৃতি জারি করেন।


জেনারেল প্রেসিডেন্সি জানায়, গ্র্যান্ড মসজিদ এবং নববী মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সি দুই পবিত্র মসজিদে আসা নারীদের সেবায় যোগ্য সৌদি নারী কর্মকর্তাদের দেখতে চায়। সৌদি নারীদের মধ্যে যে গুণগত পরিবর্তন আনতে চাইছে সরকার, এটি তারই অংশ।


বিবৃতিতে আরও বলা হয়, এই সিদ্ধান্তের মাধ্যমে নারীদের জন্য বিনিয়োগ করা সম্ভব হবে যেন দুটি পবিত্র মসজিদের কার্যক্রমে তারা সাফলভাবে ভূমিকা রাখতে পারে।


গ্র্যান্ড মসজিদের জেনারেল প্রেসিডেন্সিতে এজেন্ট হিসেবে নিয়োগপ্রাপ্তদের মধ্যে রয়েছেন ফাতিমা আল-থুবাইতি, নাদা আল-মালিকি ও আবির আল-জুফায়ার এবং নববী মসজিদের জেনারেল প্রেসিডেন্সিতে নিয়োগপ্রাপ্তদের মধ্যে রয়েছেন আমাল থুনয়ান।


২০২১ সালের আগস্টে মক্কা ও মদিনার এই দুই পবিত্র মসজিদবিষয়ক জেনারেল প্রেসিডেন্সি প্রধানের সহকারী হিসেবে দুই নারীকে নিয়োগ দিয়েছিল সৌদি আরব।


এর আগে, মক্কা-মদিনায় চালু হারামাইন এক্সপ্রেস ট্রেনের চালক হিসেবে ৩২ জন নারীকে নিয়োগের ঘোষণা দিয়েছে দেশটি।


তেল সমৃদ্ধ দেশটি সাম্প্রতিক বছরগুলোতে নারীদের ক্ষমতায়নের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে, যার মধ্যে নারীদের গাড়ি চালানো এবং সামরিক বাহিনীতে যোগদান করতে অনুমতি দেওয়া হয়েছে। সূত্র: সিয়াসাত ডেইলি, মিডল ইস্ট মনিটর


বিবার্তা/এসএফ



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com