শিরোনাম
‘ক্ষুদে ট্রাম্প’কে নিয়ে ইন্টারনেটে মাতামাতি
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৩১
‘ক্ষুদে ট্রাম্প’কে নিয়ে ইন্টারনেটে মাতামাতি
হোয়াইট হাউসে বারাক ওবামার সাথে বৈঠকে ছোট্ট ট্রাম্প (বামে)। সাবেক একজন স্টাফের সন্তান সেলফি তুলছে; দুইহাতে ট্রাম্পকে উঁচু করে ধরে রেখেছেন ওবামা (ডানে)।
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট মানেই বিশ্ব গণমাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন তিনি। তবে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার কাজ এবং বিতর্কিত বক্তব্যের জন্য একটু বেশিই আলোচিত ও সমালোচিত। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকেই ট্রাম্পকে নিয়ে নানা কৌতুক বানানো হচ্ছে, এমনকি তার প্রশাসনের কয়েকজনকে নিয়ে বানানো হয়েছে হাস্যরসাত্মক ভিডিও; যেগুলো বেশ জনপ্রিয়তাও পাচ্ছে।

 

তবে সম্প্রতি কয়েকজন ইন্টারনেট ব্যবহারকারী প্রেসিডেন্ট ট্রাম্পকে দিয়েছে নতুন রূপ। ট্রাম্পের আকৃতি একদম ক্ষুদ্র বানিয়ে প্রকাশ করা হয়েছে বেশ কয়েকটি ছবি, ইন্টারনেটে যা ছড়িয়ে পড়েছে। প্রায় ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতাসম্পন্ন ডোনাল্ড ট্রাম্প বিশ্বের অনেক নেতাদের তুলনায় লম্বা, এমনকি বারাক ওবামার থেকেও ট্রাম্প এক ইঞ্চি বেশি লম্বা। কিন্তু যে ছবিগুলো প্রকাশ পেয়েছে তাতে ট্রাম্পকে অন্যদের তুলনায় ক্ষুদ্রাকৃতির ব্যক্তি হিসেবে দেখা যাচ্ছে।

 

ট্রাম্পের অফিশিয়াল এ ছবিগুলো ফটোশপের মাধ্যমে পরিবর্তন করে রেডিট ব্যবহারকারীরা চাইছে প্রেসিডেন্টের প্রতিক্রিয়া। তবে এখন পর্যন্ত ট্রাম্পের কোনো সাড়া পাওয়া যায়নি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিগুলোতে ট্রাম্পকে দেখা গেছে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিলারি ক্লিনটন, বর্তমান ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবেসহ বিভিন্ন নেতার সঙ্গে।

 

সব ছবিতেই ডোনাল্ড ট্রাম্পকে দেখানো হয়েছে খুবই ক্ষুদ্র আকারে। এর মধ্যে একটি ছবিতে তাকে দেখানো হয়েছে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বারাক ওবামার সঙ্গে হোয়াইট হাউসে আলাপরত অবস্থায়। সেখানে বারাক ওবামা একটি সোফায় বসে আছেন। তার পাশের সোফায় দুই হাত এক করে বসে আছেন ছোট্ট ট্রাম্প।

 

আরেকটি ছবিতে দেখা যায়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তাকে দু’হাতে আঁকড়ে ধরে আছেন। স্মিত হাসি নিয়ে ট্রাম্পের দিকে তাকিয়ে আছেন পুতিন। 

 

রেডিট ব্যবহারকারীরা ‘টিনি ট্রাম্প’ নামে একটি ট্রেন্ডিং চালু করেছে যেখানে ক্ষুদ্রাকৃতির ট্রাম্পের সব ছবিগুলো দেখা যাবে। রিভলিউশন৪৮৬ নামের এক ব্যবহারকারী ছবিগুলো পোস্ট দিয়ে লিখেছেন, ‘ট্রাম্প কিভাবে সাড়া দেয় সেটি দেখার জন্য আমি খুব উত্তেজনার মধ্যে আছি।’

 

কিন্তু তার মন্তব্যের প্রেক্ষাপটে আরেকজন লিখেছেন, ‘আমি বুঝতে পারছি না এর মধ্যে মজার কী আছে। ছোট হাতের বিষয় ঠিক ছিল, কিন্তু এসব ছবি নির্বোধের মতো কাজ।’ 

 

বিবার্তার পাঠকদের জন্য ছবিগুলো এখানে তুলে করা হলো-

 

দু’হাতে আঁকড়ে ধরে স্মিত হাসি নিয়ে ট্রাম্পের দিকে তাকিয়ে আছেন পুতিন

 

সিঁড়ি দিয়ে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে নেমে আসছেন ট্রাম্প । এখানে মেলানিয়ার কোমর সমান উঁচু ট্রাম্প

 

প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনের কোলে কাঁদছে শিশু ট্রাম্প 

 

হোয়াইট হাউসে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে ট্রাম্প

 

ওভাল অফিসে নির্বাহী আদেশে সই করছেন ট্রাম্প, মনোযোগ দিয়ে দেখছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স

 

বিমান থেকে নামছেন ক্ষুদে ট্রাম্প 

 

ট্রাম্প একজনের হাত ধরে আছেন দাঁড়িয়ে আছেন এবং তার সামনে হাঁটু গেড়ে বসে হাসছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com