শিরোনাম
আস্থাভোটে জয়ী পালানিস্বামী
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০৭
আস্থাভোটে জয়ী পালানিস্বামী
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৯ বছরে এই প্রথম আস্থা ভোট অনুষ্ঠিত হলো তামিলনাড়ুতে। তুমুল হইহট্টগোলের মধ্যেই আস্থাভোটে জয় পেলেন সদ্য মুখ্যমন্ত্রীর মসনদে বসা ইডাপড্ডি.কে.পালানিস্বামী(৬৩)। তার পক্ষে ভোট দিয়েয়েছেন ১২২ জন বিধায়ক।


এর আগে অবশ্য বিধানসভায় গোলমাল, ভাঙচুর চালানোয় বহিষ্কার করা হয় ৮৯ জন বিধায়ককে। অপরদিকে এআইএডিএমকে এর বিদ্রোহী নেতা পন্নীরসেলভম পেয়েছেন মাত্র ১১টি ভোট।


পালানিস্বামী সম্পূর্ণ বিরোধী-শূন্য বিধানসভায় জয় পেলেন। ভোটাভুটির আগে অধিবেশন কক্ষ থেকে বের করে দেওয়া হয় ডিএমকে-র ৮৮ এবং আইইউএমএল-এর ১ জন বিধায়ককে। এর প্রতিবাদে ওয়াক আউট করে কংগ্রেস।


শনিবার সকাল ১১টায় অধিবেশন শুরুর পরই গোপন ভোটাভুটির দাবিতে চিত্‍কার-চেঁচামেচি শুরু করে ডিএমকে এবং কংগ্রেস। বাধ্য হয়ে দু-বার অধিবেশন মুলতুবি করে দিতে বাধ্য হন তামিলনাড়ু বিধানসভার স্পিকার পি ধনপাল।


উল্লেখ্য গত বৃহস্পতিবার তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন পালানিস্বামী। সঙ্গে মন্ত্রী হিসাবে শপথ নেন আরো ৩০ জন। শপথ গ্রহণের সময়ই রাজ্যপাল সি.বিদ্যাসাগর রাও ১৫ দিনের মধ্যে আস্থাভোটের মাধ্যমে সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করার নির্দেশ দিয়েছিলেন পালানিস্বামীকে। কিন্তু অতদিন সময় না নিয়ে শনিবারই নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করেন পালানি।


বিবার্তা/ডিডি/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com