ইউক্রেন অভিযান সফল হবে: রাশিয়া
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ২১:২১
ইউক্রেন অভিযান সফল হবে: রাশিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। এতে প্রায় ধসে পড়েছে দেশটির বিদ্যুৎ-ব্যবস্থা। এমন পরিস্থিতিতে ক্রেমলিন বলছে, ইউক্রেন অভিযানে রাশিয়া সফল হবে—এমনটাই বিশ্বাস তাদের।


বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সফরসঙ্গী হিসেবে গতকাল বুধবার আর্মেনিয়ায় ছিলেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। সেখানে তিনি বলেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের ভবিষ্যৎ ও সফলতা নিয়ে কোনো সন্দেহ নেই।


পেসকভের এই মন্তব্যের আগে রাশিয়াকে ‘সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক দেশ’ হিসেবে আখ্যায়িত করে ইউরোপীয় পার্লামেন্টে। এ নিয়ে অবশ্য কিছু বলেননি ক্রেমলিনের মুখপাত্র। তবে মুখ খুলেছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। তিনি বলেন, ‘আমি ইউরোপীয় পার্লামেন্টকে মূর্খতার পৃষ্ঠপোষক হিসেবে চিহ্নিত করার প্রস্তাব জানাচ্ছি।’


এদিকে গেলোদিন ইউক্রেনের রাজধানী কিয়েভ, খারকিভসহ বিভিন্ন অঞ্চলে হামলা চালিয়েছে রুশ বাহিনী। বিদ্যুৎ-সংশ্লিষ্ট অবকাঠামোগুলোকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। বুধবার খারকিভে হামলায় দুজন নিহত হয়েছেন। এদিন হাসপাতালের এক প্রসূতি ওয়ার্ডে ক্ষেপণাস্ত্র হামলায় এক নবজাতক নিহত হয়েছ।


বিবার্তা/মাজহারুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com