উপস্থাপিকাকে হিজাব পরতে বলায় রাইসির সাথে সিএনএনের ইন্টারভিউ বাতিল
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৭
উপস্থাপিকাকে হিজাব পরতে বলায় রাইসির সাথে সিএনএনের ইন্টারভিউ বাতিল
আন্তর্জাতিক
প্রিন্ট অ-অ+

হিজাব পরতে বলায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সাথে আয়োজিত ইন্টারভিউ বাতিল করেছে সিএনএন। জাতিসংঘে তথা আমেরিকার মাটিতে প্রেসিডেন্ট হিসেবে এটি হতে পারত রাইসির প্রথম সাক্ষাৎকার।


শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিবিসির বরাতে এমনটি জানা গেছে। সিএনএন এর প্রবীণ সাংবাদিক ও উপস্থাপিকা ক্রিশ্চিয়ান আমানপুর রাইসির ইন্টারভিউটি নেওয়ার ছিলেন।


আমানপুর জানান, তিনি অনুষ্ঠান পরিচালনা করতে প্রস্তুত হয়ে আসছিলেন। তখন প্রেসিডেন্টের একজন সহকারী তাকে চুল ঢেকে রাখার জোর দাবি জানান। তিনি বলেন, পূর্ববর্তী কোনো রাষ্ট্রপতি এমন অনুরোধ করেননি।


পরে টুইটা বার্তায় আমানপুর লিখেন, আমরা নিউইয়র্কে আছি। এখানে হিজাব সংক্রান্ত কোনো আইন বা ঐতিহ্য নেই। আমানপুর জানান, রাইসির একজন সহকারী তাকে বলেছেন যে এটি ইরানের পরিস্থিতির কারণে হয়েছে।


প্রসঙ্গত, সম্প্রতি হিজাবের নিয়ম ভঙ্গ করার অভিযোগে ইরানে আটক এক নারীর মৃত্যুর ঘটনায় বিক্ষোভ অব্যাহত রয়েছে। মাহসা আমিনি (২২) নামের ওই নারীকে দেশটির মোরাল পুলিশ আটক করলে কোমায় যান তিনি এবং পরে তার মৃত্যু হয়। অভিযোগ উঠেছে, পুলিশ কর্মকর্তারা মাথায় লাঠি দিয়ে আঘাত করলে আমিনি কোমায় যান। তবে পুলিশ বলছে, আমিনির সাথে কোনো দূর্ব্যবহার করা হয়নি। তিনি হঠাৎ হার্ট ফেইলিউর এর শিকার হয়েছেন।


এদিকে, মাশা আমিনির মৃত্যুর সপ্তম দিনে ইসলামি প্রজাতন্ত্রের অন্তত ৮০টি শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। এতে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হওয়ার খবর প্রকাশিত হয়েছে। অসলো-ভিত্তিক একটি এনজিও দাবি করেছে, বিক্ষোভে ৩১ জনের প্রাণহানি হয়েছে। তবে এ ব্যাপারে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি কেউই।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com