অবশেষে ইসরাইল-ইসলামিক জিহাদ যুদ্ধবিরতি, নিহত বেড়ে ৪৪
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ২৩:১৭
অবশেষে ইসরাইল-ইসলামিক জিহাদ যুদ্ধবিরতি, নিহত বেড়ে ৪৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে তিন দিনের মাথায় যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে সশস্ত্র প্রতিরোধ আন্দোলন ইসলামিক জিহাদ ও ইসরাইল। এদিকে, ইসরাইলি বাহিনীর বিমান হামলায় শিশুসহ নিহতের সংখ্যা ৪৪ এ দাঁড়িয়েছে।


সোমবার (৮ আগস্ট) কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা বরাতে এ তথ্য জানা গেছে।


সূত্র জানায়, রবিবার স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে যুদ্ধবিরতি কার্যকর হয়। যুদ্ধবিরতি শুরুর আগ মুহূর্তেও গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলা ও গাজা থেকে ইসরাইলের দখলকৃত ভূখণ্ডে ইসলামিক জিহাদের রকেট বৃষ্টি লক্ষ্য করা গেছে।


এদিকে, যুদ্ধবিরতি ঘোষণার পর গাজার আঞ্চলিক সরকার দোকানপাট ও শিক্ষপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েছে। এছাড়া, ইসরাইল থেকে জ্বালানি ট্রাক প্রবেশের পর পুনরায় গাজার বিদ্যুৎকেন্দ্রটি চালু হয়েছে। এর আগে, শনিবার জ্বালানির অভাবে সেটি বন্ধ করে কর্তৃপক্ষ।


প্রসঙ্গত, জাতিসংঘ-কাতারের সহযোগিতায় এবং মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতিতে সম্মত হয় ইসরাইল ও ইসলামিক জিহাদ। যুদ্ধবিরতির শর্ত হিসেবে ইসলামিক জিহাদ ইসরাইলি বাহিনীর হাতে আটক তাদের দুই নেতার মুক্তি দাবি করে এবং পরে মিশর আশ্বস্ত করলে যুদ্ধবিরতিতে সম্মত হয় সশস্ত্র সংগঠনটি। তবে, এ ব্যাপারে ইসরাইলের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।


উল্লেখ্য, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া সংঘর্ষে এ পর্যন্ত ৪৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৩৫০ ফিলিস্তিনি।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com