কানাডায় ১০ লক্ষাধিক মানুষের চাকরির সুযোগ
প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ২২:১৪
কানাডায় ১০ লক্ষাধিক মানুষের চাকরির সুযোগ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কানাডায় বর্তমানে ১০ লক্ষাধিক মানুষের চাকরির সুযোগ রয়েছে। এতে বিশ্বের যেকোনো প্রান্তের নাগরিকরা চাকরির সুযোগ পাবেন। এমনকি দেশটিতে স্থায়ী নাগরিকত্ব দেয়ার ব্যাপারেও সুবিধা দেয়া হবে।


রবিবার (৭ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, লোক কম, কাজ বেশি। এক কথায় কানাডার অবস্থা এখন এটাই। যারা কাজ করছিলেন, তারা আগামী দিনে অবসর নেবেন। নতুনেরা চাকরি করতে রাজি নন। সব মিলিয়ে কানাডায় কাজের লোকের বড়ই অভাব।


২০২২-এর শ্রম শক্তি সমীক্ষায় দেখা যাচ্ছে, গত বছরের মে মাসের তুলনায় এ বছর শূন্যপদের সংখ্যা বেড়েছে তিন লাখের বেশি। এই পরিস্থিতিতে এ বছরই কানাডা চার লাখের বেশি মানুষকে সে দেশের স্থায়ী নাগরিকত্ব প্রদান করবে। আগামী বছর অর্থাৎ, ২০২৪-এ তা বেড়ে হবে সাড়ে চার লাখ।


তাই এই সময় কানাডায় নাগরিকত্ব নিতে চাওয়া মানুষের কাছে সুবর্ণ সুযোগ হতে পারে বলে মনে করা হচ্ছে। বিভিন্ন পেশার লোকেদের দরকার কানাডায়। যেমন পরিবহণ, অর্থ, বিমা থেকে বৈজ্ঞানিক গবেষণা, প্রযুক্তি নির্ভর কাজের পাশাপাশি রিয়েল এস্টেট ক্ষেত্রেও বিপুল শূন্যপদ রয়েছে ও আগামী দিনে তা আরো বাড়বে।


দেশটিতে নির্মাণ শিল্পে এপ্রিলে শূন্যপদের সংখ্যা ছিল ৮৯ হাজার ৯০০। যা গত বছরের এপ্রিলের তুলনায় ৪৫ শতাংশ বেশি। হোটেল ও খাদ্যপণ্যের ক্ষেত্রে মে মাসে নোভা স্কটিয়া ও মানিতোবায় দেড় লাখের বেশি লোকের প্রয়োজন ছিল। এই ক্ষেত্রে গত ১৩ মাস ধরেই বিপুল শূন্যপদে কেউ চাকরি করতে আগ্রহ দেখাচ্ছেন না। সূত্র: এনডিটিভি


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com