লোডশেডিং নিয়ে তর্ক, পাকিস্তানে ২ জনকে গুলি করে হত্যা
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ২০:৫২
লোডশেডিং নিয়ে তর্ক, পাকিস্তানে ২ জনকে গুলি করে হত্যা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি মসজিদে লোডশেডিংকে কেন্দ্র করে তর্কের জেরে হামলায় দুইজন নিহত ও অন্তত ১১ জন আহত হয়েছেন। শুক্রবার (১ জুলাই) এ ঘটনা ঘটে।

আফগানিস্তানের সীমান্ত সংলগ্ন দেশটির আদিবাসী অধ্যুষিত লাক্কি মারওয়াত জেলার ইশাক খেল নামে একটি এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, জু’মার নামাজ শেষে ফেরার সময় লোডশেডিং নিয়ে তর্ক হয় দুটি পক্ষের। এক পর্যায়ে শুরু হয় গোলাগুলি। এতে দুইজন নিহত হন। আহত হন আরো অন্তত ১১ জন।

এদিকে, চরম আর্থিক সংকট শুরু হয়েছে পাকিস্তানে। তীব্র হচ্ছে বিদ্যুৎ সংকট। ১৭ থেকে ১৮ ঘণ্টারও বেশি লোডশেডিং থাকছে দেশটির প্রায় সব শহরেই। চলমান এই পরিস্থিতিতে শুক্রবার সতর্ক হওয়ার কথা জানিয়েছে ফেডারেল পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ)। শিগগির মোবাইল ও ইন্টারনেট সেবা বন্ধের মুখে পড়বে পাকিস্তান বলে জানায় পিটিএ।

বৃহস্পতিবার (৩০ জুন) এক টুইটার বার্তায় পাকিস্তান ন্যাশনাল ইনফরমেশন টেকনোলজি বোর্ড (এনআইটিবি) জানায় ‘যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে মোবাইল এবং ইন্টারনেট সেবা।’

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মূলত ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রী ইমরান খানকে। অতীতের ধারা অনুসরণ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই। পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো কোনো প্রধানমন্ত্রী অনাস্থা ভোটে হেরে বিদায় নিয়েছেন ক্ষমতা থেকে।

এরপর পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ। কয়েক মাস হলো শাহবাজ সরকারের। কিন্তু এখনো দেশটির অর্থনীতির গতি সঞ্চালনা করতে হিমশিম খাচ্ছে শাহবাজ সরকার।

বিবার্তা/এমএইচ
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com