ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা
প্রকাশ : ১৪ মে ২০২২, ১৯:৪৯
ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের আকস্মিক পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যে তার স্থলাভিষিক্ত হয়েছেন রাজ্য বিজেপির প্রেসিডেন্ট মানিক সাহা।


দলীয় কোন্দলের কারণে শনিবার (১৪ মে) বিপ্লব কুমার পদত্যাগ করায় নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহাকে নিযুক্ত করা হয়েছে।


ত্রিপুরার বিধানসভার নির্বাচনের এক বছর আগে রাজ্যের শীর্ষ পদে নাটকীয় এই পদত্যাগের ঘটনা ঘটেছে। নতুন মুখ্যমন্ত্রী মানিক ত্রিপুরা বিজেপির প্রেসিডেন্ট। পেশায় দন্ত চিকিৎসক এই রাজনীতিক মাত্র গত মাসেই রাজ্য সভার এমপি নির্বাচিত হয়েছেন।


এর আগে, শনিবার বিপ্লব কুমার দেব বলেন, তিনি রাজ্যের গভর্নর এসএন আর্যের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। রাজ ভবনে গভর্নরের সাথে বৈঠকের পর পদত্যাগের ঘোষণা দেন ত্রিপুরার এই মুখ্যমন্ত্রী।


পদত্যাগের কারণ নিয়ে বিপ্লব দেব সাংবাদিকদের বলেন, ‘দল সবার ওপরে। আমি বিজেপির একজন অনুগত কর্মী। আশা করি যে দায়িত্ব আমাকে দেয়া হয়েছিল, তা ভালোভাবেই করতে পেরেছি। আমি দেশের সার্বিক উন্নয়নের জন্যই কাজ করে গেছি। ত্রিপুরা ও রাজ্যে মানুষের শান্তি নিশ্চিতে পাশে ছিলাম’। সংগঠনকে শক্তিশালী করতেই তিনি পদত্যাগ করেছেন বলেও মন্তব্য করেন বিপ্লব দে।


বিবার্তা/এসএফ




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com