পানির ট্যাংক থেকে উদ্ধার আট কোটি রুপি, তিন কেজি সোনা
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ১৩:০৩
পানির ট্যাংক থেকে উদ্ধার আট কোটি রুপি, তিন কেজি সোনা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার তল্লাশি চালিয়ে নগদ টাকাসহ এক ব্যবসায়ীর বাড়ির মাটির নিচে পানির ট্যাংক থেকে উদ্ধার করা হলো নগদ অর্থসহ রাশি রাশি সোনা। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। ৩৯ ঘণ্টার অভিযানে নগদ আট কোটি রুপিসহ উদ্ধার হয় প্রায় তিন কেজি সোনা।


টাকা উদ্ধার করতে রীতিমতো হিমশিম খেতে হয় দেশটির আয়কর কর্মকর্তাদের। মাটির নীচে একটি জলের ট্যাংক থেকে উদ্ধার হয় এক কোটি রুপি। ব্যাগের মধ্যে ওই অর্থ লুকিয়ে রাখা হয়েছিল। এ ছাড়া প্রায় তিন কেজির মতো সোনা উদ্ধার হয়েছে যার মূল্য প্রায় পাঁচ কোটি রুপি।


আয়কর বিভাগ সূত্রে জানা গেছে, ওই ব্যবসায়ীর নাম শঙ্কর রাই। তিনি মধ্যপ্রদেশের দামোহ জেলার বাসিন্দা। আয়কর দপ্তরের জব্বলপুর বিভাগের যুগ্ম কমিশনার মুনমুন শর্মা বলেন, রাই পরিবারের বাড়ি থেকে আট কোটি রুপি উদ্ধার হয়েছে। এর মধ্যে এক কোটি রুপি মাটির নীচে ট্যাংকের মধ্যে রাখা একটি ব্যাগ থেকে উদ্ধার হয়েছে। এ ছাড়া তিন কেজি সোনাও উদ্ধার হয়েছে।


আয়কর বিভাগের অভিযানের ভিডিও প্রকাশ হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে দেখা যায় যে, টাকা উদ্ধারকারীরা হেয়ার ড্রায়ার দিয়ে টাকা শুকোচ্ছেন। একজন আবার ইস্ত্রি করে টাকা সমান করছেন।


দুই সপ্তাহ আগে একই রকম আরও একটি ঘটনা ঘটে। ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একজন ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় সেন্ট্রাল বোর্ড অব ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস (সিবিআইসি)। আয়কর ফাঁকির অভিযোগে অভিযানে গিয়ে টাকা দেখে সিবিআইসি কর্মকর্তাদের চোখ ছানাবড়া। সেখানে মিলেছে প্রায় ১৫০ কোটি রুপি, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৭০ কোটি।


শুক্রবার (২৪ ডিসেম্বর) পীযুষ জৈন নামে ওই ব্যবসায়ীর একাধিক প্রতিষ্ঠানে তল্লাশি চালায় দেশটির আয়কর বিভাগ। অভিযানে এসব অর্থ উদ্ধার করা হয়। সূত্র: এনডিটিভি, আনন্দবাজার


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com