শিরোনাম
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ০৬:০৫
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের অন্ধ্রপ্রদেশে ট্রেন দুর্ঘটনার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এ দুর্ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানাগরাম জেলায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।


লাইনচ্যুত হয় জগদালপুর-ভুবনেশ্বর হীরাখন্ড এক্সপ্রেস ট্রেনের নয়টি কামরা। দুর্ঘটনাগ্রস্থ ট্রেনটি জগদালপুর থেকে ভুবনেশ্বর আসছিল।


পূর্ব উপকূলবর্তী রেলের জনসংযোহগ কর্মকর্তা পি.মিশ্র জানান ‘কুনেরু রেল স্টেশনের কাছে ১৮৪৪৮ নম্বর জগদালপুর-ভুবনেশ্বর এক্সপ্রেস ট্রেনটির নয়টি কামরা লাইনচ্যুত হয়েছে। ঘটনাস্থলে চিকিৎসকের দল পৌঁছেছে এবং এখনও পর্যন্ত ২৩ জনের লাশ চিহ্নিতকরণ করা হয়েছে।’


ভিজিয়ানাগরাম ও রায়গাডা জেলা প্রশাসনের তরফে উদ্ধারকার্য তদারকি করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। উদ্ধারকাজে সহায়তা করার জন্য দুর্যোগ মোকাবিলা দল, সিআরপিএফ, আরপিএফ-কে মোতায়েন করা হয়েছে।


মিশ্র আরও জানান, দুর্ঘটনার ফলে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তিনটি ট্রেনকে বাতিল করা হয়েছে এবং বেশ কিছু ট্রেনের গতিপথ ঘুরিয়ে দেয়া হয়েছে। ২২ কামরা বিশিষ্ট দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের বাকী ১৩টি কামরাকে আলাদা করা হয়েছে এবং এই কামরাগুলিকে একটি ইঞ্জিনের সাথে যুক্ত করে রায়গাডা থেকে ভুবনেশ্বরের দিকে রওনা হবে। প্রয়োজনে অতিরিক্ত কামরাও জুড়ে দেয়া হতে পারে।


রায়গাডা জেলার ডেপুটি কালেক্টর মুরলীধর সোয়েন জানান, ‘দুর্ঘটনায় আহতের সংখ্যা শতাধিক ছাড়িয়ে গেছে। এখনো অনেকেই ট্রেনটির নিচে আটকে পড়ে থাকতে পারে। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।


নিহতদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে ১৫ টি বাস, ১০ টি অ্যাম্বুলেন্সকে পাঠানো হয়েছে। আহতদের স্থানীয় পার্বতীপুরম সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কিছু যাত্রীদের বিশাখাপত্তনমের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলেও জানান রেলের জনসংযোহগ কর্মকর্তা পি.মিশ্র।


বিবার্তা/পলাশ/ডিডি/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com