শিরোনাম
ইভাঙ্কার ঝলমলে উপস্থিতিতে ম্লান মেলানিয়া
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৭, ১৬:৪৫
ইভাঙ্কার ঝলমলে উপস্থিতিতে ম্লান মেলানিয়া
মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প (বামে) ও ইভাঙ্কা ট্রাম্প (ডানে)
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তবে নতুন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের চেয়ে বেশি নজর কেড়েছেন ফার্স্ট ডটার ইভাঙ্কা ট্রাম্প। রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, একজন ফার্স্টলেডির বেশ কিছু ছায়া আছে ইভাঙ্কার মধ্যে।

 

ট্রাম্পের শপথের আগের দিন বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসির লিংকন মেমোরিয়ালে কনসার্টে ঝলমলে উপস্থিতি ছিল ইভাঙ্কার। টিউলিপ আকৃতির পাড় দেয়া সবুজ জামার সঙ্গে ম্যাচিং কোট পরেছিলেন তিনি। পরিবারের সব সদস্যের মধ্যে ইভাঙ্কার চালচলন ছিল নেতৃত্বসুলভ। তার পাশে অনেকটেই নিরীহ হয়ে দাঁড়িয়েছিলেন মেলানিয়া। 

 

এদিন লিংকন মেমোরিয়ালে ইভাঙ্কা জনগণের উদ্দেশে বলেন, ‘বাবাকে একটিবার সুযোগ দিন। তাকে দায়িত্ব নিতে দিন। কাজ করার মতো যথেষ্ট সময় দিন।’ বিতর্কিত বিষয়গুলো ট্রাম্প এড়িয়ে যাবেন বলেও আশাব্যক্ত করেন তিনি।  

 

অন্যদিকে ওই মঞ্চে হবু ফার্স্টলেডি মেলানিয়া (৪৬) তার সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, ‘আগামীকাল আমরা কাজে নামছি।’

 

ওয়াশিংটন ডিসির লিংকন মেমোরিয়ালে কনসার্টে মেলানিয়া ও ইভাঙ্কা

 

ইউএসএটুডে জানায়, হবু ফার্স্টলেডি হিসেবে ট্রাম্পের নির্বাচনী প্রচারের সময় মেলানিয়ার যেসব দায়িত্ব পালন করার কথা ছিল তার বেশিরভাগই পালন করতে দেখা গেছে ইভাঙ্কাকে। গর্ভকালীন অবস্থায়ও দীর্ঘ পথ ভ্রমণ করে প্রচার চালিয়েছেন তিনি। একজন সফল ব্যবসায়ী নারী ও মা হিসেবে তিনি সব নারী ভোটারের সঙ্গে কথা বলেছেন। বিপক্ষে চলে যাওয়া নারী ভোটারদের সামলান ৩৫ বছর বয়সী ইভাঙ্কাই।

 

অনেকে মনে করেন, ট্রাম্পের প্রেসিডেন্সি গ্রহণের পর মেয়ে ইভাঙ্কাকেও নানা রাজনৈতিক দায়িত্ব পালন করতে হবে। মেলানিয়াকে বাদ দিয়ে ইভাঙ্কাকেই কার্যত ফার্স্টলেডি বানাবেন ট্রাম্প। ইতিমধ্যে ইভাঙ্কার স্বামী জারেড কুশনারকে হোয়াইট হাউসের উপদেষ্টা করেছেন ট্রাম্প।

 

কিছু কিছু গণমাধ্যম ইভাঙ্কাকে ‘প্রক্সি ওয়াইফ’ হিসেবে উল্লেখ করেছেন। কারণ রিপাবলিকান নমিনেশন পাওয়ার পর ট্রাম্পকে সবার কাছে পরিচিত করেন ইভাঙ্কা; মেলানিয়া নয়। ট্রাম্পও নিজের বার্তা ছড়িয়ে দিতে মেয়েকেই বেশি পছন্দ করতেন। 

 

সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সক্রিয় ইভাঙ্কা। সেখানে তার ফলোয়ার ১৫ লাখ। অন্যদিকে মেলানিয়ার মাত্র ১২ হাজার ৫০০। প্রচারণার সময়গুলোতে সেখানে নিজের পরিবারের ছবি ও সুন্দর সুন্দর কোটেশন শেয়ার করেন ইভাঙ্কা।

 

ক্যারিয়ারের ক্ষেত্রেও বেশ সফল ট্রাম্পকন্যা। পারিবারিক ব্যবসায়ও প্রধানের মতো দায়িত্ব পালন করেন তিনি। ভাই এরিক ও ডোনাল্ড ট্রাম্প জুনিয়রকে ট্রাম্প অর্গানাইজেশন এবং ট্রাম্প হোটেল চালাতে সহায়তা করেন। কোম্পানির বড় বড় বেশকিছু চুক্তিও নিয়ন্ত্রণ করেছেন ইভাঙ্কা। কর্মজীবী নারীদের নিয়ে নিজের একটি ফ্যাশন ব্র্যান্ডও চালান তিনি।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com