বিশ্বে আরো সাড়ে ৫ হাজারের অধিক প্রাণহানি
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ০৯:০৬
বিশ্বে আরো সাড়ে ৫ হাজারের অধিক প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে গত একদিনে নতুন করে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ৮৮৯ জনের। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭২ হাজারের বেশি মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রবিবার (২৪ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৪১ লাখ ৫ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৫৯ হাজার ৩৪৭ জনের। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ২২ কোটি ১১ লাখের বেশি মানুষ।


করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৬২ লাখ ৯৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৬ হাজার ২০৫ জনের।


করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৩০১ জনের।


তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৭ লাখ ২৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ৫৫৯ জনের।


তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮১৪ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৮ হাজার ৬৬২ জন। এদের মধ্যে ১৫৩৫ জনের অবস্থা গুরুতর।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com