শিরোনাম
বিশ্বে একদিনে প্রাণহানি ৭ হাজার, শনাক্ত ৪ লাখ
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ০৮:৫৭
বিশ্বে একদিনে প্রাণহানি ৭ হাজার, শনাক্ত ৪ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে গত একদিনে নতুন করে প্রাণহানি ঘটেছে ৭ হাজার ১৪৬ জনের। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ১০ হাজারের বেশি মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (২০ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৩ লাখ ২৪ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ২৮ হাজার ৮‌১১ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৯৬ লাখের বেশি মানুষ।


করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫৯ লাখ ৯৬ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৬৫২ জনের।


করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৮ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৬৮৪ জনের।


তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৯০২ জনের।


তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৬ হাজার ২৯৬ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৮৫ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৯ হাজার ৪৪৩ জন। এদের মধ্যে ১৪২৭ জনের অবস্থা গুরুতর।


বিবার্তা/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com