শিরোনাম
বিশ্বজুড়ে আরো সাড়ে ৪ হাজার প্রাণহানি
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ০৯:২২
বিশ্বজুড়ে আরো সাড়ে ৪ হাজার প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে প্রাণহানি ঘটেছে ২৪ কোটি ১৮ লাখ ৬১ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ২০ হাজার ১৭২ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৯১ লাখের বেশি মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে অনেকটাই কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু। এই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৫৫ জনের। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।


করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫৯ লাখ ১ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৬ হাজার ৭১৪ জনের।


করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৯৩ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৪৮৫ জনের।


তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ৫১ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৫২১ জনের।


তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৮২৭ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৭৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৯ হাজার ৬৭৮ জন। এদের মধ্যে ১৪০০ জনের অবস্থা গুরুতর।


বিবার্তা/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com