শিরোনাম
হাসপাতাল ছাড়লেন বিল ক্লিনটন
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১০:৫২
হাসপাতাল ছাড়লেন বিল ক্লিনটন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। রবিবার (১৭ অক্টোবর) পায়ে হেঁটে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় হাসপাতাল থেকে বাইরে বেরিয়ে আসেন তিনি। মূত্রনালীর সংক্রমণ নিয়ে গত সপ্তাহে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।


সোমবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রয়টার্স ও আলজাজিরা। হাসপাতাল থেকে বের হওয়ার সময় বিল ক্লিনটনের সঙ্গে তার স্ত্রী ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ছিলেন।


হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাড়িতে অবস্থান করেই নিজের পরবর্তী চিকিৎসা নেবেন বিল ক্লিনটন। এজন্য হাসপাতাল থেকে নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা হন তিনি। সেখানকার বাড়িতে থেকেই তার চিকিৎসা কার্যক্রম চলবে।


হাসপাতাল থেকে বরে হওয়ার সময় বিল ক্লিনটন অনেকটা ফুরফুরে অবস্থায় ছিলেন। সাংবাদিকরা তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে ৭৫ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট ‘থাম্বস আপ’ সাইন দেখান।


হাসপাতালে বিল ক্লিনটনের চিকিৎসার দায়িত্বে ছিলেন ড. আলপেশ আমিন। এক বিবৃতিতে তিনি জানান, জ্বর ও শরীরের শ্বেত রক্ত কনিকা স্বাভাবিক পর্যায়ে আসার পর সাবেক এই মার্কিন প্রসিডেন্টকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। এখন তিনি তার চলমান অ্যান্টিবায়োটিক কোর্স নিউইয়র্কের বাড়িতে অবস্থান করেই সম্পন্ন করবেন।


বিল ক্লিনটনের মুখপাত্রের প্রকাশ করা এই বিবৃতিতে আলপেশ আমিন আরো জানান, আমরা তার শরীরিক সুস্থতা ও অগ্রগতির বিষয়টি পর্যবেক্ষণে রাখবো।


বিবার্তা/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com