সাগরপথে ইউরোপযাত্রায় আরো ৪ জনের মৃত্যু
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১০:৪৬
সাগরপথে ইউরোপযাত্রায় আরো ৪ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপজ্জনক সাগরপথে ইউরোপ পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে আবারও অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। এএফপির খবরে বলা হয়েছে অভিবাসন প্রত্যাশীদের সর্বশেষ নৌকাডুবির এ ঘটনায় চারজন তিউনিশীয় নাগরিকের মৃত্যু হয়েছে, নিখোঁজ রয়েছেন ১৯ জন।


নৌকাটি ডুবে যাওয়ার সময় মোট ৩০ জন তিউনিসিয়ান ছিলেন নৌকাটিতে। ইতালি থেকে ১৪০ কিলোমিটার দূরে নৌকাটি ডুবে যাওয়ার পর একজন সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। উদ্ধারকাজের জড়িত একজন বলেন, সাতজনকে উদ্ধার করা হয়েছে, আর চারজনের মরদেহ পাওয়া গেছে। বাকিরা এখনও নিখোঁজ বলেও জানান তিনি। ৩০ জনের তুলনায় নৌকাটি খুবই ছোট ছিলো বলেও মনে করেন তিনি।


যাদের উদ্ধার করা হয়েছে তারা পরিষ্কার করে বলছেন না যে ঠিক কোথা থেকে তারা যাত্রা শুরু করেছিলেন। তবে এর সাথে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সাথে আরও কারা জড়িত তা জানতে তদন্ত শুরু হয়েছে।


এছাড়া রবিবার আলজেরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ভূমধ্যসাগরে একটি নৌকাডুবির পর তারা চারজনের মরদেহ উদ্ধার করেছে। একইসঙ্গে ১৩ জনকে জীবিত উদ্ধার করেছে তারা। মঙ্গলবার জাতিসংঘের শরণার্থী সংস্থা জানায় লিবিয়া থেকে ছেড়ে আসা দুটি নৌকাডুবিতে ১৫ জনের মৃত্যু হয়েছে।
অবৈধভাবে ইউরোপ ঢুকতে যাওয়া অভিবাসনপ্রত্যাশীদের যাত্রার শুরুর একটা বড় জায়গা হলো লিবিয়া। এ পথে ইউরোপ যেতে চাওয়াদের মধ্যে অনেকে আছেন যারা সাব-সাহারা দেশগুলোর মানুষ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com