শিরোনাম
বিশ্বজুড়ে করোনায় ৪৯ লাখ প্রাণহানি
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ০৯:০৩
বিশ্বজুড়ে করোনায় ৪৯ লাখ প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু কমেছে। তবে বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা কেড়ে নিয়েছে ৪৯ লাখের বেশি মানুষের প্রাণ। এছাড়া গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৮ জনের। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার (১৬ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৮ লাখ ২৩ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৪ হাজার ৬৫০ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৮০ লাখের বেশি মানুষ।


করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫৭ লাখ ৩৮ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৩ হাজার ৮৮০ জনের।


করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৫২ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ১০ জনের।


তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ২৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ২ হাজার ৭২৭ জনের।


তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৪৬ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১০ হাজার ২৪৪ জন। এদের মধ্যে ১৪০৫ জনের অবস্থা গুরুতর।


বিবার্তা/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com