শিরোনাম
ভ্যাকসিন প্রয়োগে ১০০ কোটির মাইলফলকের দ্বারপ্রান্তে ভারত
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ১৫:৫১
ভ্যাকসিন প্রয়োগে ১০০ কোটির মাইলফলকের দ্বারপ্রান্তে ভারত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগে ১০০ কোটির মাইলফলকের দ্বারপ্রান্তে ভারত। ভারত সরকার মনে করছে সোমবার বা মঙ্গলবারের মধ্যেই এই মাইলফলকে পৌঁছানো সম্ভব। এনিয়ে বড় রকমের প্রচরণা চালানোর পরিকল্পনা নিয়ে রাখা হয়েছে।


১০০ কোটি মানুষকে টিকার আওতায় আনা উদযাপনের অংশ হিসেবে রেল স্টেশন, ট্রেন, বিমান ও জাহাজে ঘোষণা দেওয়া হবে। নর্থ ও সাউথ ব্লকে তোলা হবে জাতীয় পতাকা। বিষয়টিকে রাজনৈতিকভাবেও ব্যবহার করতে চায় মোদি সরকার। আর সে কারণেই বিষয়টি নিয়ে প্রচারের পরিকল্পনা করে ফেলেছে কেন্দ্রের শাসক দল বিজেপি। করোনা মোকাবিলায় এ সাফল্যকে বড় করে তুলে ধরতে চায় তারা।


ইতোমধ্যে দেশটিতে নির্দিষ্ট জনসংখ্যার ৭৫ শতাংশ টিকার একটি ডোজ নিয়ে ফেলেছে। আর কমপক্ষে ৩০ শতাংশ নিয়েছেন টিকার দ্বিতীয় ডোজ। আবার ২০২২ সালের মার্চ মাসের মধ্যেই দেশের সমস্ত প্রাপ্তবয়স্ককে টিকার আওতায় আনা সম্ভব বলে মনে করা হচ্ছে।


বর্তমানে দুর্গাপূজা ঘিরে টিকাদান কর্মসূচি কিছুটা ধীরগতিতে চলছে। তবে দশমীর পরই যত তাড়াতাড়ি সম্ভব ১০০ কোটিতে পৌঁছানোই এখন লক্ষ্য ভারত সরকারের। ভারত সরকারের সর্বশেষ তথ্য বলছে, ইতোমধ্যে ৯৭ কোটি মানুষকে টিকার আওতায় আনা গেছে।


এদিকে হিন্দুস্তান টাইমস তাদের এক প্রতিবেদনে লিখেছে, দেশের মানুষের টিকাকরণ ১০০ কোটি পেরোলেই তারপর টিকা রফতানি করা হবে। অন্যান্য দেশকে টিকা দিয়ে সাহায্য করা হবে বলে খবর রয়েছে।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com