শিরোনাম
বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে কাশ্মিরে আরো ২ ভারতীয় সেনা নিহত
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ১০:৫৭
বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে কাশ্মিরে আরো ২ ভারতীয় সেনা নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে ভারতশাসিত কাশ্মিরে দেশটির সেনাবাহিনীর আরো দুই সদস্য নিহত হয়েছেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা এবং অন্যজন সৈনিক। জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলায় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে অভিযান চালানোর সময় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে তারা নিহত হন। এনডিটিভি।


এর আগে বৃহস্পতিবার রাতে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে আরো দুইজন আহত হয়েছেন বলে বিবৃতি দিয়ে জানিয়েছিলো ভারতীয় সেনাবাহিনী। তবে শুক্রবার (১৫ অক্টোবর) সকালে তাদের নিহত হওয়ার খবর জানানো হয়।


এর আগে সোমবার (১১ অক্টোবর) কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছিলেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা (জুনিয়র কমিশন্ড অফিসার) এবং বাকি চারজন সেনা সদস্য। এই ঘটনার চারদিনের মাথায় আরো দুই ভারতীয় সেনার নিহত হওয়ার খবর সামনে এলো।


ভারতীয় সেনা সূত্র সংবাদমাধ্যম ডয়চে ভেলেকে জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীরা সুবিধাজনক অবস্থানে আছে। পাহাড়ের ওপর থেকে তারা সেনাবাহিনীর ওপর আক্রমণ চালাচ্ছে। এছাড়াও তারা জঙ্গলকে আশ্রয় হিসেবে ব্যবহার করছে বলে দাবি ভারতীয় সেনাবাহিনীর।


গত পাঁচদিন ধরে লাগাতার ওই অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর লড়াই চলছে। বৃহস্পতিবার রাতে একসময় মুখোমুখি হয়ে যায় দুই পক্ষ। শুরু হয় গুলির লড়াই। তখনই ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা এবং এক জওয়ান গুলিবিদ্ধ হয় বলে জানা গেছে। পরে শুক্রবার সকালে তাদের নিহত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়।


এদিকে সংঘর্ষের কারণে জম্মু-পুঞ্চ-রাজৌরি মহাসড়ক বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।


বিবার্তা/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com