পর্তুগালে সিটি নির্বাচনে প্রথম বাংলাদেশির জয়
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৫
পর্তুগালে সিটি নির্বাচনে প্রথম বাংলাদেশির জয়
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো পর্তুগালের মিউনিসিপালিটি নির্বাচনে কোনো বাংলাদেশি হিসেবে বিজয়ী হয়েছেন শাহ আলম কাজল। তিনি ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির পক্ষে মিউনিসিপালিটি নির্বাচনে পর্তুগালের বন্দরনগরী পোর্তো শহরের ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি প্যানেলে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়ে বিজয় লাভ করেন।


শাহ আলম কাজল দীর্ঘদিন ধরে পর্তুগালে স্থায়ীভাবে বসবাস করছেন। তার বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার পালপাড়ায়। তার বাবার নাম মোহাম্মদ আলী এবং মায়ের নাম হালিমা বেগম। বর্তমানে দুই মেয়ে এবং এক ছেলে নিয়ে পর্তুগালের বন্দর নগরী পর্তুতে বসবাস করছেন তিনি।


শাহ আলম কাজল জানান, তিনি ১৯৯২ সালে পর্তুগালে আসেন। ২০০৪ সালে তিনি পর্তুগিজ নাগরিকত্ব লাভ করেন। ২০১১ সালে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টিতে যোগ দেন। তারপর থেকে ধীরে ধীরে পর্তুগালের মূলধারার রাজনীতিতে যুক্ত হন তিনি।


নির্বাচনে জয়ের ব্যাপারে শাহ আলম কাজল বলেন, নির্বাচনে জয় বা পরাজয় বড় কথা নয়। তবে নির্বাচনে জয়ী হওয়ায় সোশ্যালিস্ট পার্টিসহ পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশি এবং সব ভোটারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।


তার এ বিজয় নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত। পর্তুগালে আগত নতুন প্রজন্ম যাতে মূলধারার রাজনীতিতে এসে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারে এমনই আশা ব্যক্ত করেন তিনি।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com