শিরোনাম
ট্রাম্পের পরামর্শের দরকার নেই: ওলাদ
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ১২:৫৯
ট্রাম্পের পরামর্শের দরকার নেই: ওলাদ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরামর্শের প্রয়োজন নেই ইউরোপের- এমনটিই মন্তব্য করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাদ। জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেলের উদার অভিবাসন নীতি নিয়ে ট্রাম্প যে সতর্কতা উচ্চারণ করেছেন, তাকে অযাচিত উল্লেখ করে তিনি এ মন্তব্য করেন।  

 

রবিবার ব্রিটিশ সংবাদপত্র টাইমস অফ লন্ডন এবং জার্মান সংবাদপত্র দ্যা বিল্ড’এ দেয়া সাক্ষাৎকারে ট্রম্প বলেছিলেন, বিপুল সংখ্যক শরণার্থীকে জার্মানিতে জায়গা দেয়া উচিত হয়নি। এর বদলে সিরিয়াতেই সেফ জোন তৈরি করা উচিত ছিল। এতে ব্যয় অনেক কম হতো এবং জার্মানি আজকে যে ট্রমার ভেতর দিয়ে যাচ্ছে তা অনেক কম হতো।

 

ট্রাম্পের এ বক্তব্যের প্রেক্ষিতে ওলাদ বলেন, ইউরোপের দেশগুলোর ট্রাম্পের পরামর্শের প্রয়োজন নেই। আমাদের কী করতে হবে, সে বিষয়ে বাইরে থেকে কারো বলে দেয়ার প্রয়োজন নেই।

 

সোমবার সিএনএন’কে দেয়া সাক্ষাৎকারে সমাজবাদী এ প্রেসিডেন্ট আরো বলেন, এটা একেবারেই অনুচিত। সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্টের কাছ থেকে এটা আশা করা যায় না। তিনি অন্যদেশের রাজনৈতিক বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করতে পারেন না। 

 

এছাড়া ট্রাম্পের মন্তব্যকে ইউরোপে যুদ্ধ ঘোষণার শামিল বলে উল্লেখ করেছেন ফ্রান্সের সাবেক প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস।

 

বার্নিলে অ্যাঞ্জেলা মারকেল তার প্রতিক্রিয়ায় বলেন, ইউরোপই ঠিক করবে তাদের কী করা উচিত। আমাদের ইউরোপীয়দের হাতেই আমাদের ভাগ্য।

 

ট্রাম্পের এই মন্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। সিএনএনকে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে অন্য দেশের রাজনীতি নিয়ে সরাসরি কথা বলা অনুচিত। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি  

 

>> শরণার্থীদের জায়গা দিয়ে ভুল করেছে জার্মানি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com