শিরোনাম
বিশ্বব্যাপী করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৫
বিশ্বব্যাপী করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজার ৯০১ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় এক হাজার। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ লাখ ৬১ হাজার ৭৯৮ জন। একই সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ২৩ হাজার ১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৫৭ হাজার। এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ১৫২ জনে।


সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানায় করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার। সবশেষ তথ্য অনুযায়ী, মোট সুস্থ হয়েছেন ২০ কোটি ৯২ লাখ ১৮ হাজার ৫৭৪ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৯৮৩ জন। মারা গেছেন ৭ লাখ ৬ হাজার ৩১৭ জন।


করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ২৪৩ জনে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ২২৫ জনের।


লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৩ লাখ ৫১ হাজার ৯৭২ জন। সবমিলিয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৪৮৪ জনের।


প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com