শিরোনাম
‘খালি বকবক করে’
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ১২:৪৭
‘খালি বকবক করে’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাগরিক অধিকার আন্দোলনকর্মী এবং ডেমোক্রেট কংগ্রেস সদস্য জন লুইসকে ‘খালি বকবক করে’ এবং ‘অকাজের’ বলে সমালোচনা করেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার এক টুইটার বার্তায় এ মন্তব্য করেন তিনি।  

 

ট্রাম্পের এ মন্তব্যে পরপরই প্রতিবাদ জানাতে শুরু করেছেন ডেমোক্রেটিক কংগ্রেস সদস্যরা। এই বিতর্কে চটেছেন লুইসের সমর্থকেরাও। এ ঘটনায় প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে না যাওয়ার ঘোষণা দেয়া ডেমোক্রেটিক কংগ্রেস সদস্য, রাজনীতিবিদ এবং বিনোদন জগতের তারকাদের সংখ্যাও বাড়ছে।

 

বিষয়টি পছন্দ হয়নি রিপাবলিকান কংগ্রেস সদস্যদেরও। রিপাবলিকান ঘনিষ্ঠ রাজনৈতিক ধারাভাষ্যকার বিল ক্রিস্টল মন্তব্য করেছেন, ট্রাম্প একমাত্র ভ্লাদিমির পুতিনকেই সম্মান দেন।

 

লুইস ষাটের দশকের যুক্তরাষ্ট্রের নাগরিক অধিকার আন্দোলনের অন্যতম প্রধান একজন সংগঠক। ১৯৬৩ সালে ওয়াশিংটনে মার্টিন লুথার কিংয়ের নেতৃত্বে অনুষ্ঠিত বিখ্যাত পদযাত্রায় বক্তৃতা করা শেষ জীবিত নেতা এখন লুইস।

 

এর আগে লুইস জানিয়েছিলেন, ট্রাম্পকে তিনি বৈধ প্রেসিডেন্ট বলে মনে করেন না। আর সে কারণে চলতি মাসের ২০ তারিখে অনুষ্ঠিতব্য শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না তিনি।

 

টুইটের মাধ্যমে দেয়া জবাবে ট্রাম্প বলেন, লুইসের অন্যকে সমালোচনা করা বাদ দিয়ে নিজের নির্বাচনী এলাকার দিকে মন দেয়া উচিত। ওই এলাকাটিকে অপরাধপ্রবণ এবং অত্যন্ত খারাপ অবস্থায় রয়েছে বলেও উল্লেখ করেন ট্রাম্প। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি   

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com