শিরোনাম
রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা তুলে নেবেন ট্রাম্প
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৬:২৪
রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা তুলে নেবেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়া ও চীন সহযোগিতা করলে তাদের সঙ্গে কাজ করতে চান যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয়, রাশিয়ার ওপর থেকে আরোপিত মার্কিন নিষেধাজ্ঞাও তুলে নেবেন। শুক্রবার ওয়ালস্ট্রিট জার্নালকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা জানান তিনি।  

 

রাশিয়া বিষয়ে ট্রাম্প বলেন, রাশিয়ার ওপর নতুন করে আরোপিত নিষেধাজ্ঞা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত চলতে পারে। তবে ইসলামি চরমপন্থা ও অন্যান্য উগ্রপন্থীদের বিরুদ্ধে যুদ্ধে মস্কো ওয়াশিংটনকে সহায়তা করলে দেশটির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হতে পারে।

 

তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে একটি বৈঠকের আশা ব্যক্ত করেন।

 

এদিকে বেইজিংয়ের প্রসঙ্গ টেনে সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, এক চীন নীতি নিয়ে আলোচনা হতে পারে। এক চীন নীতির কারণে দেশটি তাইওয়ানকে আলাদা ভূখণ্ড মনে করে না। অবশ্য গত মাসে তিনি এক চীন নীতির ব্যাপারে প্রশ্ন তুললে বেইজিংয়ের গণমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানো হয়।

 

নভেম্বরে নির্বাচনের পরপর মার্কিন গোয়েন্দারা দাবি করে, যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে রাশিয়া সাইবার হামলা চালায়। তবে বরাবরই এ অভিযোগ নাকচ করে আসছে ট্রাম্প। এদিকে চলতি সপ্তাহের শুরুতে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, রাশিয়ার নিরাপত্তা কর্মকর্তারা ট্রাম্পের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে দরকষাকষি করছে।

 

এ ব্যাপারে ট্রাম্প বলেন, খবরটি ভুয়া। তিনি এও ঘোষণা দেন, আগামী ৯০ দিনের মধ্যে তার টিম এ ব্যাপারে প্রতিবেদন তৈরি করবে। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com