শিরোনাম
১৮ বছর পর চুরি যাওয়া নবজাতক উদ্ধার
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১১:৪০
১৮ বছর পর চুরি যাওয়া নবজাতক উদ্ধার
নবজাতক কামিয়াহ মবলি (বামে) এবং অভিযুক্ত অপহরণকারী গ্লোরিয়া উইলিয়ামস (ডানে)
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের জ্যাকসনভিল শহরের একটি হাসপাতাল থেকে ১৮ বছর আগে চুরি যাওয়া এক নবজাতককে সাউথ ক্যারোলিনা থেকে উদ্ধার করেছে পুলিশ।  

 

কামিয়াহ মবলিকে ১৯৯৮ সালের জুলাইয়ে অপহরণ করা হয়েছিল। মবলি যখন অপহরণ হয়, তখন তার কোন ছবি ছিল না। বর্ণনা শুনে শিল্পীর আঁকা একটি ছবিই ছিল ভরসা।

 

কর্মকর্তারা বলেন, গোপন সংবাদের ভিত্তিতেই তাকে উদ্ধার করা হয়। এই অপহরণের ঘটনাটি নিয়ে এর আগে অন্তত আড়াই হাজার গোপন সংবাদ যাচাই-বাছাই করেছেন তারা। কিন্তু শেষ পর্যন্ত গত বছর পাওয়া একটি গোপন সংবাদে কাজ হয়।

 

সাউথ ক্যারোলিনার ওয়াল্টারবরোর কর্তৃপক্ষ জানায়, এই অপহরণের জন্য গ্লোরিয়া উইলিয়ামস নামে ৫১ বছর বয়সী এক নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মবলি এতদিন অন্য নামে পরিচিত ছিলেন এবং এই মিস উইলিয়ামসকেই মা বলে জানতেন।

 

জ্যাকসনভিলের শেরিফ অফিস জানায়, ডিএনএ পরীক্ষার মাধ্যমে মবলির পরিচয় নিশ্চিত করা হয়েছে। সে পুরো সুস্থ, সবল, স্বাভাবিক একজন ১৮ বছরের তরুণী এখন।

 

জ্যাকসনভিলের ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের একজন স্বাস্থ্য কর্মীর ছদ্মবেশে এক নারী মাত্র আট ঘণ্টা বয়সী মবলিকে অপহরণ করে নিয়ে যায়। তার মা সানারাকে ওই নারী এসে বলেছিল শিশুটির জ্বর হয়েছে এবং তার পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন। এই বলে সে মবলিকে নিয়ে উধাও হয়ে যায়।

 

সানারা তার সদ্য অপহৃত কন্যাকে উদ্ধারে তৎপর হন এবং ঘটনাটি গণমাধ্যমে ব্যাপক সাড়া জাগায়।

 

মবলির আসল বাবা-মাকে বিষয়টি জানানো হয়েছে। কিন্তু কর্মকর্তারা বলেন, মবলি যেহেতু একজন প্রাপ্তবয়স্ক, ফলে তিনি কি করবেন সেটা এখন তার ওপরই নির্ভর করবে।

 

জ্যাকসনভিলের শেরিফ মাইক উইলিয়ামস বলেন, মবলি যখন অপহৃত হয়েছিল, তখন সে ছিল সদ্যোজাত শিশু, পুরো ব্যাপারটি বুঝে ওঠার জন্য তার এখন সময় প্রয়োজন। আমরা তার ব্যক্তিগত গোপনীয়তাকে সম্মান করি।’ সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com