শিরোনাম
ভারতে করোনায় ঝরলো আরো ৪৭৮ প্রাণ
প্রকাশ : ১৪ আগস্ট ২০২১, ১১:৩০
ভারতে করোনায় ঝরলো আরো ৪৭৮ প্রাণ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৪৭৮ জনের। এই সময়ে কমেছে শনাক্তের সংখ্যাও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৬৬৭ জন।


তবে উদ্বেগ রয়েছে কেরালা। ভারতের দক্ষিণের এই রাজ্যে শনাক্তের সংখ্যা কমছে না। গত ২৪ ঘণ্টায় কেরালায় শনাক্তের সংখ্যা ২০ হাজার ৪৫২। অর্থাৎ দেশটির মোট সংক্রমণের প্রায় ৫৩ শতাংশ একটি রাজ্য থেকেই।


ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার পর্যন্ত ভারতে মোট করোনা শনাক্তের সংখ্যা ৩ কোটি ২১ লাখ ৫৬ হাজার ৪৯৩ জন। এই পর্যন্ত করোনা শনাক্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ৭৩২ জনের। খবর আনন্দবাজার পত্রিকার।


দেশটিতে মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৬.৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায়ও সংক্রমণের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণের হার ১.৭৩ শতাংশ।


শনাক্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থতার সংখ্যা কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৭৪৩ জন। এখন পর্যন্ত মোট ৩ কোটি ১৩ লাখ ৩৮ হাজার ৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ ভারতে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৬৭৩।


গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ২২ লাখ ২৯ হাজার ৭৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ কোটি ১৭ লাখ ৫৭৭ জনের। অন্যদিকে এক দিনে ভারতে ৬৩ লাখ ৮০ হাজার ৯৩৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৫৩ কোটি ৬১ লাখ ৮৯ হাজার ৯০৩ জন টিকা পেয়েছেন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com