শিরোনাম
বাইডেনকে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা প্রদান
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ১৩:২৭
বাইডেনকে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা প্রদান
বাইডেনকে পদক পরিয়ে দিচ্ছেন ওবামা, এসময় বাইডেনের চোখে জল দেখা যায়
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘প্রেসিডেনসিয়াল মেডেল অব ফ্রিডম’ পদকে ভূষিত করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা। বৃহস্পতিবার রাতে ওবামা আকস্মিক এ সম্মাননার কথা ঘোষণা করলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

 

আগামী ২০ জানুয়ারি নবনির্বাচিত ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসনকে ক্ষমতা হস্তান্তর করবে ওবামা প্রশাসন। বিদায়ের মাত্র আটদিন আগেই নিজের ভাইস প্রেসিডেন্টকে এ সম্মাননা দিলেন ওবামা।  

 

বাইডেনই এই পদকের জন্য সেরা মনোনীত উল্লেখ করে ওবামা বলেন, ‘মার্কিনিদের ওপর আপনার আস্থা, দেশের প্রতি আপনার ভালোবাসা এবং আপনার আজীবন সেবার জন্য এই সম্মাননা। কেবল আমার কাছে নয়, বরং মার্কিনিদের কাছে সম্ভাব্য সর্বোত্তম পছন্দ বাইডেন।’

 

পদক পাওয়ার ঘোষণা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন বাইডেন। ওবামার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘আমি ছিলাম এমন এক স্মরণীয় মানুষের যাত্রার অংশ, যিনি স্মরণীয় কাজ করে গেছেন।’ এসময় বাইডেন ডেমোক্রেটিক পার্টিতে কাজ করে যাওয়ার পরিকল্পনার কথা জানান।

 

যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক এ সম্মাননা উল্লেখযোগ্য ব্যক্তিদেরকেই দিয়ে থাকে দেশটির প্রশাসন। এ  সম্মান প্রাপকদের সংক্ষিপ্ত তালিকায় পোপ জন পল দ্বিতীয় রয়েছেন। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com