শিরোনাম
মোদিকে হটাতে সোনিয়ার সঙ্গে মমতার বৈঠক, বললেন ‘আমি ক্যাডার’
প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ২১:১৪
মোদিকে হটাতে সোনিয়ার সঙ্গে মমতার বৈঠক, বললেন ‘আমি ক্যাডার’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমতাচ্যুত করতে সকল মতবিরোধ ভুলে কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন তৃণমূল কংগ্রেস সভানেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার (২৮ জুলাই) সোনিয়ার সঙ্গে বৈঠক করেন মমতা।


এনডিটিভির জানিয়েছে, মঙ্গলবারই মমতা দিল্লিতে তিনজন কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেছিলেন। এরপর থেকেই সোনিয়ার সঙ্গে তার ‘চায়ে পে চর্চা’কে ঘিরে জল্পনার বাড়ছিল। এরপর বুধবার দিল্লিতে কংগ্রেস সভাপতির সঙ্গে দেখা করে মমতা। ২০২৪ সালের লোকসভা নির্বাচন সামনে রেখে বিরোধী দুই নেতার এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এদিন সোনিয়া গান্ধীর সঙ্গে প্রায় ৪৫ মিনিট কথা বলেছেন মমতা ব্যানার্জি।


অবশ্য দলীয় সাংসদদের মমতা জানিয়েছিলেন, দেশজুড়ে বিজেপিবিরোধী জোটের ব্যাপারে আশাবাদী তিনি। তবে জোটের নেতৃত্ব কে দেবেন, সেটা খোলসা করেননি তৃণমূল নেত্রী।


বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হয়, তিনি বিরোধী দলের নেতৃত্ব দেবেন কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিজেপিকে পরাজিত করার জন্য সবার এক হওয়া অপরিহার্য।সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আমি নেতা নই, আমি ক্যাডার। আমি রাস্তায় লড়াই করি।


গত পাঁচদিন ধরে দিল্লিতে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এর মধ্যে তিনি কমল নাথ ও আনন্দ শর্মার মতো জ্যেষ্ঠ কংগ্রেস নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।


পশ্চিমবঙ্গের নির্বাচনে মোদি বাহিনীকে নাস্তানাবুদ করার পর থেকেই ভারতের কেন্দ্রীয় রাজনীতিতে আলোচিত চরিত্র হয়ে উঠেছেন মমতা। তাকে কেন্দ্র করে আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর স্বপ্ন দেখতে শুরু করেছেন অনেকে।


বিধানসভা নির্বাচনের জেতার পর থেকে দিল্লিতে বেশ কয়েকজন বিরোধী দলীয় নেতার সঙ্গে দেখা করেছেন মমতা ব্যানার্জি। বুধবারই তার মুখে শোনা গেছে, সারা দেশে খেলা হবে।


মমতা বলেন, সংসদ অধিবেশনের পর আলোচনা হবে। একসঙ্গে কাজ করার মতো একটি প্ল্যাটফর্ম হওয়ার কথা। আমি সোনিয়া গান্ধী ও অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করছি। আমি গতকাল লালু প্রসাদ যাদবের সঙ্গে কথা বলেছি। আমরা সব দলের সঙ্গে কথা বলব।


বিরোধী শিবিরে কে নেতৃত্ব দিতে পারেন এমন প্রশ্নের জবাবে মমতা বলেন, এটি পরিস্থিতির ওপর নির্ভর করবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com