শিরোনাম
বিশ্বে একদিনে সংক্রমণ দেড় লাখ, মৃত্যু ছাড়ালো ৯ হাজার
প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ০৮:৩০
বিশ্বে একদিনে সংক্রমণ দেড় লাখ, মৃত্যু ছাড়ালো ৯ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা এক লাফে বেড়েছে প্রায় দেড় লাখ। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৭২ হাজার। একই সময় বিশ্বে কোভিড-১৯ এ মারা গেছেন ৯ হাজারের বেশি মানুষ।


সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৫৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ৯২ হাজার।


বুধবার (২৮ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৩৪৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ২৫৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৯২ হাজার ২০২ জনে।


এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ২৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে এক লাখ ৩৯ হাজার ৫৬৩ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৫৯ লাখ ৩২ হাজার ৪২৬ জনে।


গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৫৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৩ লাখ ৫০ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৭ হাজার ৩৪০ জন মারা গেছেন।


অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৬৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ২০৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ৩৯ হাজার ৯৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৮৩৫ জনের।


এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩২০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৪১১ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৭ লাখ ৪৯ হাজার ৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫১ হাজার ৯০৬ জনের।


অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯২৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪১১ জন এবং মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ৫৪ জন।


এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬০ লাখ ২৬ হাজার ১১৫ জন, রাশিয়ায় ৬১ লাখ ৭২ হাজার ৮১৫ জন, যুক্তরাজ্যে ৫৭ লাখ ৪৫ হাজার ৮২৬ জন, ইতালিতে ৪৩ লাখ ২৫ হাজার ৪৬ জন, তুরস্কে ৫৬ লাখ ৩৮ হাজার ১৭৮ জন, স্পেনে ৪৩ লাখ ৬৮ হাজার ৪৫৩ জন, জার্মানিতে ৩৭ লাখ ৬৬ হাজার ৪৮২ জন এবং মেক্সিকোতে ২৭ লাখ ৫৪ হাজার ৪৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ৬৯৫ জন, রাশিয়ায় এক লাখ ৫৫ হাজার ৩৮০ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৯ হাজার ৩০৩ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৯৯৫ জন, তুরস্কে ৫১ হাজার ৪৮ জন, স্পেনে ৮১ হাজার ৩২৩ জন, জার্মানিতে ৯২ হাজার ৭৮ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩৮ হাজার ৫৯৫ জন মারা গেছেন।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com