শিরোনাম
সুষমার ধমকে চুপসে গেল আমাজন
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৭, ১৩:১৭
সুষমার ধমকে চুপসে গেল আমাজন
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের পতাকা আঁকা একাধিক ডিজাইনের পাপোষ অনলাইনে বিক্রির অভিযোগে কানাডার ই-কমার্স সংস্থা আমাজনকে কড়া প্রতিক্রিয়া জানালেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। বিষয়টি নজরে আসতেই একেবারে আমাজন কর্মকর্তাদের ভিসা বাতিল করার হুঁশিয়ারি দেন সুষমা। আর সুষমার ধমকেই শেষ পর্যন্ত কাজ হল।


বুধবার পররাষ্ট্রমন্ত্রী আমাজনের কর্মকান্ডের বিরুদ্ধে ট্যুইটারে ক্ষোভ উগড়ে দিয়ে আমাজনকে ওই পাপোষ ওয়েবসাইট থেকে তুলে নিতে বলেন। পাশাপাশি নিঃশর্ত ক্ষমাও চাইতে হবে বলে জানান তিনি। তা না হলে ভারতে আমাজনের কোন কর্মী ও কর্মকর্তাদের ভিসা দেয়া হবে না। আগে যাদের ভিসা দেয়া হয়েছিল তাও বাতিল করে দেয়া হবে। আমাজনের ওয়েবসাইটে ওই পাপোষগুলোর দাম ভারতীয় মুদ্রায় প্রায় আড়াই হাজার রুপি। বিষয়টি জানতে পেরেই আসরে নামেন পররাষ্ট্রমন্ত্রী।


পররাষ্ট্রমন্ত্রীর ওই হুঁশিয়ারির পরই নিজেদের ওয়েবসাইট থেকে ওই ভারতীয় পতাকার ছবি দেয়া ডোরম্যাটটির বিজ্ঞাপন তুলে নেয় আমাজন।


বিষয়টি নিয়ে কানাডায় অবস্থিত ভারতের হাই কমিশনকেও পদক্ষেপ নিতে বলেন সুষমা। এরপরই হাই কমিশনের তরফেও কানাডা সরকারের কাছে এ নিয়ে প্রতিবাদ জানানো হয়। বলা হয়েছে এই ধরনের কর্মকাণ্ড কোনও ভাবেই মেনে নেয়া হবে না। এ নিয়ে আমাজনের সঙ্গে কথা বলুন।


তবে এবারই নয়, কয়েক মাস আগেই ভারতীয় দেবদেবীর ছবি দেয়ার পাপোষ নিজের ওয়েবসাইটে রেখে বিতর্কে পড়ে আমাজন। পরে যদিও সেগুলি ওয়েবসাইট থেকে সরিয়ে নেয়া হয়।


বিবার্তা/ডিডি/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com