শিরোনাম
তালেবানদের ‘দখলদার’ বললেন এরদোগান
প্রকাশ : ২০ জুলাই ২০২১, ০৯:৫৪
তালেবানদের ‘দখলদার’ বললেন এরদোগান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের তালেবানদের উদ্দেশে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, দখলদারিত্বের আন্দোলন চালিয়ে যাওয়া তালেবানদের জন্য সঠিক পন্থা নয়। আমরা তালেবানদের এই দখলদারিত্বের আন্দোলন অবশ্যই থামানো উচিত বলে মনে করি।


তিনি বলেন, বিশ্বকে (তালেবানদের) দেখাতে হবে যে, যত তাড়াতাড়ি সম্ভব আফগানিস্তানের ভিত্তিতে দেশটিতে শান্তি প্রাধান্য পেয়েছে। সোমবার (১৯ জুলাই) এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এরদোগান। খবর টিআরটির।


তুর্কি প্রেসিডেন্ট বলেন, আমরা দেখতে পাচ্ছি, এক মুসলমানের ‍ওপর আরেক মুসলমান যেমন আচরণ করা উচিত তালেবানরা তা মানছে না। নিজেদের ভাইদের জমি জোর করে দখল করা উচিত নয়।


রয়টার্সের পক্ষ থেকে এ বিষয়ে তালেবানের মতামত জানতে চাইলে দোহাভিত্তিক একজন মুখপাত্র সুহেল শাহীন জানান, ২০ বছর ধরে তুরস্ক ন্যাটোর অংশ ছিল। ফলে যুক্তরাষ্ট্রের সঙ্গে ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারিতে স্বাক্ষরিত চুক্তি অনুসারে তুরস্কের সেনাদের আফগানিস্তান ছাড়তে হবে।


তিনি আরো বলেন, তুরস্ক একটি ইসলামী দেশ। তুরস্কের সঙ্গে আফগানিস্তানের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। ভবিষ্যতে যখন আমরা নতুন ইসলামী সরকার গঠন করব তখন তাদের সঙ্গে ঘনিষ্ঠ ও ভালো সম্পর্কের প্রত্যাশা করি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com