শিরোনাম
কান্দাহারে রাষ্ট্রীয় অতিথিশালায় বিস্ফোরণ, নিহত ১১
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৭, ১১:৫৫
কান্দাহারে রাষ্ট্রীয় অতিথিশালায় বিস্ফোরণ, নিহত ১১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের কান্দাহারে প্রাদেশিক সরকারের একটি অতিথিশালায় আত্মঘাতী বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত এবং ১৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাষ্ট্রদূতসহ অপর একজন দূত এবং কান্দাহারের গভর্নর হুমায়ুন আজিজিও রয়েছেন।

 

বুধবার রাষ্ট্রীয় ওই অতিথিশালায় উচ্চ-পর্যায়ের বৈঠক চলাকালীন বিস্ফোরণটি ঘটে। প্রাদেশিক সরকারের মুখপাত্র শামিম কপোলাক এ তথ্য জানান। তিনি নিজেও আহত হয়েছেন।

 

ওই মুখপাত্র বলেন, নিহতদের মধ্যে অন্তত চারজন অ্যারাবিয়ান রয়েছেন, যারা দেহরক্ষীর দায়িত্ব পালন করছিলেন। কান্দাহারের পুলিশ প্রধান আবদুল রাজিক বিস্ফোরণের সময় ওই অতিথিশালায় ছিলেন। তবে তিনি অক্ষত আছেন। বিস্ফোরণে আহত গভর্নরের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তিনি।  

 

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

 

এর আগে মঙ্গলবারই আফগানিস্তানের রাজধানী কাবুলে পৃথক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩১ জন হন। গুরুতর আহত হন আরো ৭০ জন।  

 

প্রথম বিস্ফোরণটি ঘটে আফগান পার্লামেন্টের কাছে। স্থানীয় বাসিন্দারা জানান, কাবুলের দারউল আমন খুবই জনবহুল একটি জায়গা। মানুষ কাজ থেকে ঘরে ফিরছিলেন। ভিড়ের মধ্যেই ঢুকে পড়ে আত্মঘাতী জঙ্গিরা। তীব্র বিস্ফোরণের শব্দ, কালো ধোঁয়া ও আগুন- এরপরই চারদিকে ছড়িয়ে পড়ে দেহাংশ।

 

হামলার পরপরই এর দায় স্বীকার করে জঙ্গি সংগঠন তালেবান। আফগান গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ডিরেক্টরেট অফ সিকিউরিটি (এনডিসি) কর্মীদের মিনি বাস লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে বলে তারা দাবি করে।

 

একই দিনে আরেকটি বিস্ফোরণ ঘটে কাবুলের হেলমন্দ প্রদেশে। ওই আত্মঘাতী বিস্ফোরণে সাত জন নিহত হয়েছেন। আহত আরো নয় জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। সূত্র: আলজাজিরা ও সিএনএন

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com