শিরোনাম
যুক্তরাষ্ট্রকে নিন্দা জানিয়েছে হামাস
প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৬:২৬
যুক্তরাষ্ট্রকে নিন্দা জানিয়েছে হামাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের দমন অভিযান সমর্থন করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।


মঙ্গলবার (৮ জুন) ব্লিঙ্কেন ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের দমন অভিযানকে ‘আত্মরক্ষা’ হিসেবে উল্লেখ করেন এবং ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন।


মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ইসরাইলের নিরাপত্তা রক্ষার জন্য প্রয়োজনীয় সমরাস্ত্রের পাশাপাশি আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করে দেয়ার সিদ্ধান্তে অটল রয়েছি।


এর প্রেক্ষিতে হামাস বলেছে, আমরা কুদস দখলদার ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সামরিক সমর্থন এবং তেল আবিবের হাতে অত্যাধুনিক সমরাস্ত্র তুলে দেয়ার মার্কিন নীতির তীব্র নিন্দা জানাই। যুক্তরাষ্ট্র এ সমর্থনের মাধ্যমে ফিলিস্তিনি জনগণকে হত্যার অপরাধে সমান অংশীদারে পরিণত হয়েছে।


হামাসের বিবৃতির বরাত দিয়ে ফিলিস্তিনি বার্তা সংস্থা শাহাব জানিয়েছে, যুক্তরাষ্ট্র যদি মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার দাবিতে আন্তরিক হয় তাহলে তাদেরকে স্বাধীনচেতা ফিলিস্তিনি জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতি সম্মান জানাতে হবে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবে ফিলিস্তিনি জনগণকে তাদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার যে অধিকার দেয়া হয়েছে তা বাস্তবায়নে ওয়াশিংটনকে সহযোগিতা করতে হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com