শিরোনাম
কাবুলে গাড়িবোমা হামলায় ৩ নিরাপত্তা সদস্য নিহত
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২১, ১৩:০১
কাবুলে গাড়িবোমা হামলায় ৩ নিরাপত্তা সদস্য নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলের কাছে একটি গাড়িবোমা হামলার ঘটনায় কমপক্ষে তিনজন নিরাপত্তা সদস্য নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরো ১২ জন। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন তালেবান ওই হামলার দায় গ্রহণ করেছে। খবর রয়টার্সের।


গত বছর যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দলের সঙ্গে শান্তি আলোচনা শুরুর পর থেকেই দেশটিতে কোনো হামলার দায় নিতে দেখা যায়নি তালেবানকে। যদিও সাম্প্রতিক সময়ে দেশটিতে হামলার ঘটনা অনেক বেড়ে গেছে।


কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ ওই হামলায় হতাহতের খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কাবুলের পাঘমান জেলায় ওই হামলার ঘটনা ঘটেছে। তবে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।


এদিকে তালেবানের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আফগান নিরাপত্তা বাহিনীর ৪৫ সদস্য নিহত বা আহত হয়েছে। আফগানিস্তানের বিভিন্ন স্থানে ক্রমাগত বিমান হামলার ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে সতর্কও করা হয়েছে। তালেবান এবং যুক্তরাষ্ট্রের শান্তিচুক্তি লঙ্ঘন করে এসব হামলা চালানো হচ্ছে বলে দাবি করা হয়েছে।


ওই চুক্তি অনুযায়ী, শান্তি নিশ্চিতের ক্ষেত্রে আগামী ১ মে'র মধ্যে সব বিদেশি সেনা প্রত্যাহার করে নিতে হবে। কিন্তু শান্তি আলোচনায় যুক্তরাষ্ট্রের তৎপরতা কমে গেছে। এর মধ্যেই রোববার হামলার ঘটনা ঘটল। নির্ধারিত সময়ের মধ্যে বিদেশি সেনা প্রত্যাহার করে না নিলে ক্রমাগত হামলার ঘটনা ঘটবে বলে হুমকি দিয়েছে তালেবান।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com