শিরোনাম
ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত ৪
প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ১১:২৪
ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বন্দুক হামলায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।


বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে অবস্থিত অরেঞ্জ শহরে বন্দুক হামলায় হতাহতের এই ঘটনা ঘটে। রয়টার্স, এনবিসি।


মেট্রো সিটি অগ্নিনির্বাপন কর্তৃপক্ষ জানিয়েছে, হামলার পর চারজনের লাশ উদ্ধার করেছে তারা। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা আহত দুইজনকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।


পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখন স্থিতিশীল আছে এবং ‘জনগণের প্রতি এখন কোনো হুমকি নেই।’


পুলিশের দেয়া তথ্যমতে, যে ভবনে হামলা হয়েছে সেটি মূলত ছোট একটি বাণিজ্যিক ভবন হিসেবে পরিচিত। উপর থেকে নেয়া ছবিতে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকতে দেখা গেছে। এছাড়া তাৎক্ষণিকভাবে আর কোনো তথ্য জানায়নি তারা।


ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম এই ঘটনাকে ‘ভয়ঙ্কর এবং হৃদয়বিদারক’ বলে উল্লেখ করেছেন। হামলার পর দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, ভয়ঙ্কর হামলায় নিহতদের পরিবারের প্রতি আমাদের সহমর্মিতা ও ভালোবাসা থাকবে।


এদিকে বন্দুক হামলা ও এর পরবর্তী বিভিন্ন ঘটনাবলী পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য ক্যাটি পোরটার্স। এক বিবৃতিতে তিনি বলেন, ‘অরেঞ্জ শহরে বন্দুক হামলা ও হতাহতের ঘটনায় আমি খুবই ব্যথিত। হামলায় হতাহতদের আমরা স্মরণ রাখবো এবং তাদের স্বজনদের প্রতি আমাদের ভালোবাসা থাকবে।’


তিনি আরো বলেন, ‘আমি ও আমার টিম বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি।’


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com