শিরোনাম
ইসরাইলের রাজধানী গুঁড়িয়ে দেয়ার হুমকি ইরানের
প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ১৯:০২
ইসরাইলের রাজধানী গুঁড়িয়ে দেয়ার হুমকি ইরানের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইল সামান্য ভুল করলে তেল আবিব এবং হাইফা গুঁড়িয়ে দেয়া হবে বলে হুমকি দিয়েছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি।


ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য সামরিক হামলার জন্য তেল আবিব তার পরিকল্পনা হালনাগাদ করছে বলে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ যে বক্তব্য দিয়েছেন তার জবাবে আমির হাতামি এ দিয়েছেন।


ইসরাইলকে উদ্দেশ্য করে জেনারেল হাতামি ​বলেন, মাঝেমাঝে তারা এমন কিছু বলে যা করা তাদের জন্য কঠিন এবং এসব হুমকি ধামকির মাধ্যমে এটা স্পষ্ট যে তারা চরম হতাশাগ্রস্ত।দখলদার ইসরাইলের শাসক গোষ্ঠী সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফ শহর গুঁড়িয়ে দেয়া হবে।


জেনারেল হাতামি আরো বলেন, ইরানের সেনাবাহিনীর সর্বাধিনায়কের আদেশ অত্যন্ত সতর্কতার সঙ্গে কার্যকর করা হয়েছে এবং এটি একটি নীলকশায় রূপান্তরিত হয়েছে। সর্বোচ্চ নেতার সামান্য ইঙ্গিতেই তা বাস্তবায়ন করা হবে। তাই আমি তাদেরকে উপদেশ দেবে যে তারা যেনো কখনই এ ভুল না করে এমনকি মৌখিকভাবেও না।


এদিকে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ বলেছেন, ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য সামরিক হামলার জন্য তেল আবিব তার পরিকল্পনা হালনাগাদ করছে। ইরান যদি পরমাণু কর্মসূচি বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে যায় তাহলে ইসরাইল তাতে হামলা চালাবে। মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ এসব কথা বলেন।


ফক্সনিউজ তার কাছে জানতে চায়- ইরানের পরমাণু কর্মসূচিতে হামলার জন্য ইসরাইল তার প্রস্তুতি সম্পন্ন করেছে কিনা। জবাবে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বলেন, হামলার পরিকল্পনা আমাদের হাতে রেখেছি এবং আমরা সেগুলোকে ধারাবাহিকভাবে হালনাগাদ করবো।


তিনি বলেন, ইরানের পরমাণু কর্মসূচির বাড়াবাড়ি অবশ্যই থামাতে হবে। যদি বিশ্ব তা করে তাহলে সেটি খুব ভালো কথা, আর যদি তা না করে তবে আমরা অবশ্যই স্বাধীনভাবে সে কাজ করব এবং আমরা নিজেদেরকে নিজেরাই রক্ষা করব।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com