বিশ্বে করোনায় মৃত্যু ২০ শতাংশ কমেছে
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১০:১৪
বিশ্বে করোনায় মৃত্যু ২০ শতাংশ কমেছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে গত ১৫ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে করোনাভাইরাসে সংক্রমণ ১১ শতাংশ কমেছে। মৃত্যুর সংখ্যাও কমেছে ২০ শতাংশ।


বুধবার (২৪ ফেব্রুয়ারি) জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাপ্তাহিক হালনাগাদ তথ্যে বলা হয়েছে, গত ছয় সপ্তাহ ধরেই করোনার সংক্রমণ ও মৃত্যু কমছে।


সংস্থাটি বলছে, গত সপ্তাহে করোনা সংক্রমণের সংখ্যা ছিল ২৪ লাখ ৫৭ হাজার ২৬ জন। মৃত্যু ছিল ৬৬ হাজার ৩৫৯ জন। চলতি সপ্তাহে এ সংখ্যা উত্তর ও দক্ষিণ আমেরিকায় কমেছে ১৯ শতাংশ, ইউরোপে কমেছে ৭ শতাংশ।


তবে যুক্তরাষ্ট্রে এক সপ্তাহে সংক্রমণ বেড়ে চার লাখ ৮০ হাজারেরও বেশি হয়েছে। ব্রাজিলে বেড়েছে তিন লাখ ১৬ হাজারেরও বেশি।


ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এ পর্যন্ত মারা গেছেন ২৫ লাখ আট হাজার ৭৭৪ জন। আর শনাক্ত হয়েছেন ১১ কোটি ৩০ লাখ ৯৩ হাজার ৪৯৪ জন। এখন পর্যন্ত করোনাভাইরাস থেকে বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন আট কোটি ৮৭ লাখ আট হাজার ২১৭ জন।


এদিকে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় পাঁচ লাখ ১৮ হাজার ৩৬৩ জনের মৃত্যু হয়েছে। বিশ্বে সর্বোচ্চ শনাক্তের সংখ্যাও এই দেশটিতে।


এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে দুই কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৬২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন এক কোটি ৯৩ লাখ ৪০ হাজার ৩২৯ জন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com