শিরোনাম
হিমবাহ ধসে নিহত বেড়ে ১৪, নিখোঁজ ১৭০
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১০:২৫
হিমবাহ ধসে নিহত বেড়ে ১৪, নিখোঁজ ১৭০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তরাখণ্ডে ভয়াবহ হিমবাহ ধসের ঘটনায় এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছের ১৭০ জন।উদ্ধারকাজে সহায়তা করছে বিমান ও নৌবাহিনীর সদস্যরা। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।


ভারতীয় গণমাধ্যমের তথ্য মতে, রবিবার রাত ১০টা ৫৫ মিনিটের দিকে জোশীমঠে নন্দাদেবীর হিমবাহ ধসে চামোলি জেলার তপোবন এলাকার রানি গ্রামে ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পের ওপর আছড়ে পড়ে। এতে বানের তোড়ে ভেসে গেছে আশপাশের ঘরবাড়িসহ গোটা এলাকা। ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পে কর্মরত বহু শ্রমিক নিখোঁজ রয়েছেন।


এদিকে চামোলি জেলার তপোবনের কাছে একটি বিদ্যুৎপ্রকল্পের সুড়ঙ্গের মধ্যে কাজ করছিলেন ১৬ জন শ্রমিক। বানের সঙ্গে আসা কাদা ও পাথরে ওই সুড়ঙ্গের মুখ বন্ধ হয়ে যাওয়ায় তাদের বেঁচে থাকার সম্ভাবনা নিয়ে আশঙ্কা তৈরি হয়। তারপরেও ওই কর্মীদের খোঁজে তল্লাশি শুরু করেন উদ্ধারকারীরা। কয়েক ঘণ্টার প্রচেষ্টায় তারা একে একে সব কর্মীকেই জীবিত উদ্ধার করেন।


উত্তরাখণ্ডের চার জেলায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। উদ্ধার কাজের জন্য শ’খানেক আইটিবিপি জওয়ানকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ভারতীয় সেনাবাহিনীর ছয়টি দলে প্রায় ৬০০ সেনাসদস্যও ওই এলাকার দিকে রওয়ানা হয়েছে।


উত্তরাখণ্ডে হিমবাহ ধস; ১০ মরদেহ উদ্ধার


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com