দায়িত্বের চেয়েও বেশি কাজ করেছি: ট্রাম্প
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ০৮:৪৬
দায়িত্বের চেয়েও বেশি কাজ করেছি: ট্রাম্প
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদায়ী ভাষণে বিগত চার বছরে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নিজের সাফল্যগাঁথা তুলে ধরেছেন ডোনাল্ড ট্রাম্প। যে দায়িত্ব নিয়ে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের রাষ্ট্রপ্রধান হয়েছিলেন, তার চেয়েও বেশি পালন করেছেন বলে দাবি করেন তিনি।


মঙ্গলবার (১৯ জানুয়ারি) মেয়াদের শেষ কর্মদিবসে ইউটিউবে ২০ মিনিটের রেকর্ডেড ভিডিও বার্তা পোস্ট করেন ট্রাম্প। দাবি করেন, বিশ্বের ইতিহাসে অর্থনৈতিক অগ্রগতি সবচেয়ে বেশি হয়েছে তার হাত ধরেই। বলেন, সমালোচনা এড়াতে সহজ পথ তার লক্ষ্য ছিল না কখনো। হোয়াইট হাউজে শেষ কয়েক ঘণ্টা স্বেচ্ছায় একাই কাটিয়েছেন বলে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন।


বিবৃতিতে ক্যাপিটল হিলে সাম্প্রতিক রাজনৈতিক সহিংসতার নিন্দা জানান তিনি। সমালোচনা করেন, ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিষিদ্ধ করাসহ রাজনৈতিক ষড়যন্ত্রের। পরবর্তী সরকারকে শুভকামনা জানালেও পুরো ভাষণে কোথাও উল্লেখ ছিল না- নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে।


শেষ পর্যন্ত গণতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করলেও নির্বাচনে আড়াই মাসেও পরাজয় স্বীকার করেননি ট্রাম্প। সম্প্রতি জনসম্মুখে আসাও কমিয়ে দেন তিনি। নতুন প্রেসিডেন্টকে জায়গা ছাড়তে বুধবার ভোরেই হোয়াইট হাউজ থেকে সপরিবারে বিদায় নেবেন ট্রাম্প।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com