যুক্তরাষ্ট্রের বোমারু বিমানের মহড়ায় ইরান ভীত নয়: জারিফ
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৬:৫৬
যুক্তরাষ্ট্রের বোমারু বিমানের মহড়ায় ইরান ভীত নয়: জারিফ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের বি-৫২ বোমারু বিমানের মহড়ায় ইরান মোটেও ভীত নয় বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।


তিনি বলেন, সম্প্রতি মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র যে বি-৫২ বোমারু বিমানের মহড়া দিয়েছে তাতে ইরানের জনগণ মোটেও ভীত নয় না।


তিনি বলেন, ইরানি জাতি যুদ্ধবাজ নয় এবং গত ২০০ বছরের মধ্যে তারা কোনো যুদ্ধ শুরু করে নি। কিন্তু কেউ যদি আগ্রাসন চালায় তাহলে আগ্রাসীকে দাঁতভাঙ্গা জবাব দিতে ইরানের জনগণ মোটেই লজ্জাবোধ করবে না। খবর ফার্স নিউজের।


বিদায়ী মার্কিন প্রশাসনকে পরামর্শ দিয়ে তিনি বলেন, এসব বাহুল্য কাজে দেশের জনগণের ট্যাক্সের কোটি কোটি ডলার অর্থ খরচ না করে বরং তা জনগণের স্বাস্থ্য খাতে ব্যয় করুন।


জারিফ এই পরামর্শের মাধ্যমে মূলত আমেরিকায় করোনাভাইরাসের মহামারী মোকাবেলার ক্ষেত্রে ট্রাম্প প্রশাসনের চরম ব্যর্থতার দিকে ইঙ্গিত করেছেন। গত বছরের মার্চের দিক থেকে আমেরিকায় করোনাভাইরাসের মহামারী শুরু হয় এবং এ পর্যন্ত প্রায় তিন লাখ এর কাছাকাছি মানুষ মারা গেছে।


মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে যে, সম্প্রতি বি-৫২ বোমারু বিমান মধ্যপ্রাচ্যে নতুন করে টহল দিয়েছে। এর পরপরই জাওয়াদ জারিফ তার টুইটার অ্যাকাউন্টে মার্কিন প্রশাসনকে লক্ষ্য করে এসব কথা বলেছেন। ২০২১ সালের শুরুতেই এ নিয়ে আমেরিকা বি-৫২ বিমানের মাধ্যমে দুই দফা টহল দিল।গত সপ্তাহে আমেরিকা এবং সৌদি আরব যৌথ সামরিক মহড়া পরিচালনা করেছে। মহড়ায় সৌদি আরবের এফ-১৫ যুদ্ধবিমান অংশ নেয়, অন্যদিকে আমেরিকার বি-৫২ বোমারু বিমান এবং এফ-সিক্সটিন জঙ্গিবিমান অংশ নেয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected]mail.com ​, [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com