শিরোনাম
ভারতকে কড়া ‍হুঁশিয়ারি চীনের
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ২২:০৯
ভারতকে কড়া ‍হুঁশিয়ারি চীনের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আটক সেনা সদস্যকে ফেরত দিতে ভারতকে কড়া হঁশিয়ারি দিয়েছে চীন। আটক সেনা সদস্যকে ফেরত না দিলে সীমান্তেনতুন করে উত্তেজনা দেখা দিতে পারে বলে দিল্লিকে হুঁশিয়ারি দিয়েছে বেইজিং।


আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার (৮ জানুয়ারি) লাদাখে প্যাংগং তসোর দক্ষিণ প্রান্তে ঢোকে চীনের পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) একটি দল। সেই দলের একজনকে আটক করে ভারতীয় বাহিনী। শনিবার (৯ জানুয়ারি) ভারতের পক্ষ থেকে এ কথা জানানো হয়। এরপরই দুই দেশের মধ্যে উত্তেজনার পারদ বাড়তে থাকে।


চীনের সামরিক বাহিনীর ওয়েবসাইটে বলা হয়েছে, আটক সেনা ভুল করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছে। রাতের অন্ধকারে ভৌগলিক অবস্থান বুঝতে পারেনি। এ কারণেই তার ভুল হয়েছে। সীমান্তে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে হলে ভারতকে ইতিবাচক পদক্ষেপ নিতে হবে। অন্যথায় সীমান্তে নতুন করে উত্তেজনা দেখা দেবে।


ভারতীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, প্রায় ২ ঘণ্টা পর ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে আটকের খবর নিশ্চিত করা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতির পরই ওই সেনা সদস্যকে ফিরিয়ে দেয়া হবে চীনের হাতে।ইতিমধ্যে চীনের পক্ষ থেকে ভারতকে দ্বিপাক্ষিক বৈঠকের সমঝোতা অনুযায়ী কাজ করতে বলা হয়েছে। পাশাপাশি আটক সেনা সদস্যকে দ্রুত ফিরিয়ে দিতেও বলা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com